অস্কারের ৮৯তম আসরে সেরা বিদেশি ভাষার ছবি হিসেবে পুরস্কার জিতেছে ইরানের 'দ্য সেলসম্যান'। ছবিটি পরিচালনা করেছেন  আসগর ফারহাদি। একই বিভাগে ২০১২ সালে তার 'অ্যা সেপারেশন' অস্কার জয় করেছিল।

২০১২ সালে নিজ হাতে পুরস্কার নেয়ার সৌভাগ্য হলেও নব্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিষেধাজ্ঞার কারণে তিনি পুরস্কার নিতে আমেরিকায় আসতে পারেননি।

আসগর ফারহাদির পক্ষে একটি বিবৃতি পড়ে শোনান আনুশেহ আনসারি। এতে ইরানসহ সাতটি মুসলিমপ্রধান দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্র প্রবেশে দেশটির প্রেসিডেন্ট ট্রাম্পের নিষেধাজ্ঞার বিষয়টি তুলে ধরা হয়।

বিবৃতিতে আসগর ফারহাদি বলেন, দ্বিতীয়বারের মতো অস্কার পাওয়া আমার জন্য ভীষণ সম্মানের। কিন্তু আমি দুঃখিত যে, আপনাদের সঙ্গে এই রাতে থাকতে পারছি না। আমার অনুপস্থিতিতেও আমারসহ সাতটি মুসলিমপ্রধান দেশের মানুষের যারা একটি অমানবিক নিষেধাজ্ঞার শিকার, তাদের ভালোবাসা রইল আমেরিকান জনগণের প্রতি।

বিডি প্রতিদিন/২৭ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews