বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আমাদের চলার পথ গণতন্ত্র। নির্ভরশীলতা হচ্ছে দেশের জনগণ। নানা নির্যাতন অত্যাচারের কারনে বিএনপি আজ খাঁটি সোনায় পরিণত হয়েছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে তাঁতী দলের মানববন্ধনে তিনি এ কথা বলেন।

আমির খসরু বলেন, অনেকেই প্রশ্ন করেন এত নির্যাতনের পর বিএনপি কীভাবে ঘুরে দাঁড়াবে? তবে আমার প্রশ্ন যারা রাতের আঁধারে মানুষের ভোট চুরি করে দক্ষতা দখল করে জনবিচ্ছিন্ন হয়ে সরকারে আছে, সেই আওয়ামী লীগ কীভাবে ঘুরে দাঁড়াবে? এই দলটির রাজনৈতিক ভবিষ্যৎ কি? তারা তো জনগণের মুখোমুখি হতে পারছে না।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সুশৃঙ্খলভাবে ঐক্যবদ্ধ থেকেই প্রতিপক্ষকে পরাজিত করা সহজ। বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। বিগত দিনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্বৈরাচার বিরোধী আন্দোলনের মাধ্যমে দেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আবারো গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার সংগ্রামে নেতৃত্ব দেয়ার কারণে বর্তমান আওয়ামী লীগ সরকার তাকে কারাগারে আটকে রেখেছে।

দক্ষিণ আফ্রিকার নেলসন ম্যান্ডেলার উদাহরণ টেনে খসরু বলেন, তাকে যেমন আটকে রাখা সম্ভব হয়নি, খালেদা জিয়াকেও আটকে রাখতে পারবে না এই আওয়ামী সরকার। দেশের মানুষের মধ্যে আগুন জ্বলছে। তারা তাদের বাকস্বাধীনতা, ভোটাধিকার ফিরে পেতে রাজপথে নামবে।

তিনি বলেন, বিএনপির নির্ভরশীলতা হচ্ছে এদেশের মানুষের উপর। এটাই হচ্ছে রাজনৈতিক দলের শক্তি। বিএনপি আজ অনেক বেশি শক্তিশালী। গুম খুন হত্যা মিথ্যা মামলার শিকার হয়েও জ্বলে পুড়ে খাঁটি সোনায় পরিণত হয়েছে এই বিএনপি।

আয়োজক সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, আবদুস সালাম আজাদ, তাঁতী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ বাহাউদ্দিন বাহার, যুগ্ম-আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

এমএইচ/এসবি





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews