সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে বাংলাদেশি হত্যা বন্ধের সিদ্ধান্ত হলেও বাস্তবে তার প্রতিফলন নেই বলে অভিযোগ করেছে বিএনপি। মঙ্গলবার (২২ জানুয়ারি) মধ্যরাতে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘দশকের পর দশক ধরে বাংলাদেশিদের হত্যার ধারাবাহিকতা এখন পর্যন্ত পুরোদমে চলছে’।
গত চার দিনে ঠাকুরগাঁও সীমান্তে গুলিতে দুই বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে তিনি বলেন, ‘কয়েক বছর আগে ভারতের সঙ্গে বাংলাদেশ সরকারের এক বৈঠকের পর বলা হয়েছিল, এখন থেকে আর সীমান্ত এলাকায় বাংলাদেশিদের হত্যা করা হবে না। কিন্তু বাস্তবে এই সিদ্ধান্তের কোনও প্রতিফলন দেখা যায়নি।’
সরকার সীমান্তে রক্ত ঝরানো বন্ধ করতে পারেনি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগের কথার সঙ্গে কাজের মিল কখনও নেই। এরা সবসময় জনগণকে মিথ্যা আশ্বাস দিয়ে প্রতারণা ও ধোঁয়াশার মধ্যে রাখে। গণবিচ্ছিন্ন সরকার বলেই এরা কখনও জনগণের জানমালের তোয়াক্কা করে না’।
আওয়ামী লীগ সরকার বিএসএফ কর্তৃক বাংলাদেশিদের হত্যা ও ধরে নিয়ে নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ পর্যন্ত করেনি দাবি করে এজন্য বর্তমান সরকারের ‘নতজানু পররাষ্ট্র নীতি’কে দায়ী করেন বিএনপি মহাসচিব।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews