করোনাভাইরাসের কারণে স্থবির বিশ্ব। এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সোচ্চার বাংলাদেশও। ‘সামাজিক দূরত্ব’-কেই কার্যকরী পদক্ষেপ মনে করা হচ্ছে। এমন পরিস্থিতিতে ঘরবন্দি সকলের মঙ্গল কামনা করে প্রার্থনা সংগীতে যোগ দিলেন দেশের বেশ কয়েকজন কণ্ঠশিল্পী, এবং তা ঘরে বসেই!

যার যার ঘরে বসেই দেশের জনপ্রিয় কয়েকজন শিল্পী বাদ্যের তালে কণ্ঠ মেলালেন একসঙ্গে। সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের পিয়ানোর সুরে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রার্থনা সংগীত- ‘আনন্দলোকে মঙ্গলালোকে সত্য সুন্দর’ গাইলেন সংগীতশিল্পী আঁখি আলমগীর, ঐশি, শান শাইক, শামীম হাসান, প্রিয়, শাফকাত আহমেদ দীপ্ত, বিবেক, আঁচলসহ অনেকেই।

এমন অভিনব উদ্যোগে আপ্লুত শিল্পীরাও। সংগীতশিল্পী আঁখি আলমগীরকে দিয়েই শুরু হয় গানটি। তিনি বলেন, গানবাংলা পরিবার নামে আমাদের একটি ফেইসবুক গ্রুপ আছে। সেখানে তাপস যখন পিয়ানোতে সুরটা তুলে পাঠালো, আমার এত ভালো লাগলো, আমিও তাতে কণ্ঠ মেলালাম। এভাবে প্রত্যেকেই যুক্ত হলো একে একে।

তিনি বলেন, এখনতো আসলে আমাদের দুঃসময়। গানটাও প্রাসঙ্গিক। ঘরে থেকেও অভিনব পদ্ধতিতে এমন ছোট ছোট উদ্যোগই সবার মাঝে ভালোবাসা ছড়িয়ে দেয়া যায়।

সম্মিলিত কণ্ঠে গানটির একটি ভিডিও উন্মুক্ত হয়েছে গানবাংলা টেলিভিশনের ফেইসবুক পেইজে। ভিডিওর শেষে লেখা আছে- ‘সত্যিকার ভালোবাসার যে অসীম শক্তি তা প্রকাশ করে সংগীত। যে কোন পরিস্থিতেই তা যেমন টিকে থাকে, যে কোন দূরত্বেই সে পৌঁছে যেতে পারে অনায়াসে। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews