ইংল্যান্ডে টেস্ট সিরিজে রান না পেলেও এশিয়া কাপে দারুণ ছন্দে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ান। হংকং ম্যাচে ধাওয়ান শতরান করেছিলেন। রান পেয়েছেন পাকিস্তান এবং বাংলাদেশ ম্যাচেও। এই মুহূর্তে টুর্নামেন্টের ব্যক্তিগত সর্বোচ্চ রানের তালিকায় তিনি শীর্ষে। 

শুক্রবার বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছে ভারত। দুবাইয়ে এই ম্যাচেও ব্যাট হাতে ৪০ রান করেছেন ধাওয়ান। অবশ্য ফিল্ডিংয়ের সময় চারটি ক্যাচ ধরে একটি নজির স্পর্শ করে ফেলেছেন তিনি। সপ্তম ভারতীয় ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে একটি ইনিংসে চারটি ক্যাচ ধরার নজির স্পর্শ করেছেন। ছুঁয়ে ফেলেছেন গাভাসকার, শচীন, দ্রাবিড়দের। অবশ্য উইকেটরক্ষকদের এই তালিকায় রাখা হয়নি। 

শুক্রবার ধাওয়ান বাংলাদেশের নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মেহেদি হাসান ও মুস্তাফিজুর রহমানের ক্যাচ ধরেন। 

এই তালিকায় বাকি ছয় ভারতীয় ক্রিকেটার হলেন, সুনীল গাভাসকার, মোহাম্মদ আজহারউদ্দিন, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, মোহাম্মদ কাইফ এবং ভিভিএস লক্ষ্মণ। 

বিশ্বরেকর্ডটা অবশ্য রয়েছে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জন্টি রোডসের কাছে। ১৯৯৩ সালে মুম্বাইতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জন্টি পাঁচটি ক্যাচ ধরেছিলেন।  


বিডি প্রতিদিন/ ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews