বরুশিয়া ডর্টমুন্ডের মূল দলেই ১২ বছর ধরে খেলছেন মার্কো রিউস। এর আগে বয়সভিত্তিক দলগুলোতে খেলছেন আরও ৯ বছর। ২১ বছরের এই লম্বা সম্পর্ক এবার ছিন্ন করতে যাচ্ছেন রিউস। চলতি মৌসুম শেষেই ডর্টমুন্ড ছাড়ছেন জার্মানির এই অ্যাটাকিং মিডফিল্ডার।

চলতি মৌসুমের পর রিউসের সঙ্গে চুক্তি আর বাড়াচ্ছে না ডর্টমুন্ড। দুই পক্ষের আলোচনার প্রেক্ষিতেই নেয়া হয়েছে এই সিদ্ধান্ত। এখন পর্যন্ত অন্য কোনো ক্লাব রিউসের বিষয়ে আগ্রহ দেখায়নি। অর্থাৎ মৌসুম শেষে ফ্রি এজেন্ট হয়ে ক্লাব ছাড়তে যাচ্ছেন রিউস।  

শুক্রবার (৩ মে) আনুষ্ঠানিকভাবে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে রিউসের বিদায়ের বিষয়টি নিশ্চিত করেছে ডর্টমুন্ড। একটি ভিডিও বার্তায় ভক্তদের বিদায়ী বার্তা দিয়েছেন রিউস নিজেই। ভিডিওতে ক্লাবের প্রতি কৃতজ্ঞতা এবং ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন এই ডর্টমুন্ড কিংবদন্তি।

মার্কো রিউস বলেন, 'বরুশিয়া ডর্টমুন্ডে এই অসাধারণ সময় কাটাতে পেরে আমি গর্বিত এবং কৃতজ্ঞ। আমি আমার জীবনের অর্ধকের বেশি সময় ডর্টমুন্ডে কাটিয়েছি এবং কঠিন সময় আসলেও প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। মৌসুম শেষে বিদায় জানানোটা যে নিঃসন্দেহে কঠিন হবে সেটা আমি জানি। তবে গোটা বিষয়টা নিয়ে আর কোনো জটিলতা নেই, এটা খুবই ভাল বিষয়। মৌসুমে শেষের দিকে খুবই গুরুত্বপূর্ণ কিছু ম্যাচ রয়েছে এবং আমরা বড় কিছু জিততে পারি। দীর্ঘ সময় ধরে আমাকে সমর্থনের জন্য সকল সমর্থককে অসংখ্য ধন্যবাদ।'

১৯৯৫ সালে মাত্র ৫ বছর বয়সে ডর্টমুন্ডের যুব দলে যোগ দেন রিউস। ৯ বছর যুব দলের হয়ে খেলার পর ২০০৪ সালে ডর্টমুন্ড ছাড়েন এই তারকা। এরপর কয়েকটি দলের হয়ে খেলার পর ২০১২ সালে ডর্টমুন্ডের সিনিয়র দলে যোগ দেন তিনি। হলুদ জার্সিধারীদের হয়ে এরপর থেকে টানা ১২ বছর খেলছেন তিনি। অবশেষে ভাঙছে সেই সম্পর্ক।  



বিডি প্রতিদিন/ ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews