মোদির নামে শুধু জুতা বানানোই বাকি: মমতা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘মোদির নামে জ্যাকেট আর সিনেমা আগেই তৈরি করা হয়েছে। তার নামে এখন শুধু জুতা বানানোই বাকি। এবার তার নামে জুতো তৈরি করার পালা। আর সেই জুতা পায়ে দিয়ে ঘুরবে আমজনতা’। শুক্রবার (১৯ এপ্রিল) দেশটিতে চলমান লোকসভা নির্বাচনের প্রচারণায় পশ্চিমবঙ্গের বালুরঘাট আসনের এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কটাক্ষ করে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘এবারের নির্বাচন পুরো দেশের স্বার্থে। মনে রাখবেন, এবারও যদি মোদিবাবু ক্ষমতায় আসেন, তাহলে দেশের জনগণ সব ধরনের স্বাধীনতা হারাবে। মোদির ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করছে তৃণমূল কংগ্রেস’।

তিনি আরও বলেন, ‘আমিও হিন্দু। কিন্তু স্বামী বিবেকানন্দ, শ্রী রামকৃষ্ণের হিন্দুত্ববাদে আমি বিশ্বাস করি। আমি হিন্দু আদর্শ অনুসরণ করি। তার মানে এই না যে অন্য ধর্মকে অসম্মান করতে হবে। আমি মানবতার আদর্শ নিয়ে অন্য ধর্মের কর্মকাণ্ডে অংশ নিই’।

আরও পড়ুন: শবে বরাতে আতশবাজি ফোটানো নিষিদ্ধ : ডিএমপি

চলমান লোকসভা নির্বাচনে বিজেপি একটি আসনও না পাওয়ার দাবি করে মমতা বলেন, ‘এখন মোদি আর বিজেপির অন্য নেতাদের সবাই ভয় পায়। ভাবেন এই না দাঙ্গা বাধিয়ে দেয়। বিজেপি বলছে, বাংলা, উড়িষ্যা দখল করবো। এই দুই জায়গা দখল করে কি হবে? অন্যত্র তো বিজেপি শূন্য পাবে। তাহলে কিভাবে তারা ক্ষমতায় ফিরবে! এবার আঞ্চলিক দলগুলোর ফলাফল দেখে বিজেপি টের পাবে তাদের ক্ষমতা কতখানি। ২০১৯ মানে বিজেপি ফিনিশ’।

ইত্তেফাক/জেডএইচডি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews