গুগল ডেস্কটপ সার্চের প্রতিটি ফলে ক্ষুদ্রাকৃতির আইকন যুক্ত করা শুরু করেছে। তবে ভার্জ জানায়, এতে সুবিধা হওয়ার বদলে বরং বিষয়টি যেন একটু গোলমেলে হয়েছে। গুগল জানায় সার্চের ফল মূলত কোন প্রতিষ্ঠান বা সাইট থেকে আসছে সে সম্পর্কে ব্যবহারকারীকে পরিষ্কার ধারণা দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ব্যবহারকারীদের থেকে এ সম্পর্কে ভালো কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে বিজ্ঞাপনের পাশে ‘অ্যাড’ লেখাটি তাদের উপকারে এসেছে। কেননা এটা থেকে বোঝা যায় কোনটি বিজ্ঞাপন।

এদিকে গুগল একটি টুইটে জানায়, নতুন এই সংযোজনটি ইতোমধ্যে চালু হয়েছে। তবে লোগো ব্যবহারের বিষয়টি এক বছর আগে থেকেই মোবাইল ব্রাউজারে চালু আছে।

এই সার্চ সাইটকে উন্নত করতে গুগল কয়েক মাস ধরে বিভিন্ন ধরেনের কাজ করে যাচ্ছে। এরমধ্যে রয়েছে সার্চ অ্যালগরিদম পরিবর্তন। সার্চের ফলে আরও ভালো সাইটগুলোকে প্রাধান্য দেওয়ার চেষ্টা করা ছাড়াও ফলাফলে আগমেন্টেড রিয়েলিটি যোগ করেছে গুগল।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews