আইসিসি সভাপতি পদের বিবেচনায় নিজেকে তরুণ বলে আখ্যা দিয়েছেন সৌরভ গাঙ্গুলী।

আইসিসির চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন শশাঙ্ক মনোহর। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার পরবর্তী চেয়ারম্যান হবেন কে ? যাঁদের নাম আলোচনায় এসেছে তাঁদের সঙ্গে আছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলীও। অন্য দুজন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান ডেভ ক্যামেরন ও ইংল্যান্ডের কলিন গ্রেভস। এই জনের তুলনায় খেলার মাঠের পারফরম্যান্সে অনেক এগিয়ে সৌরভ। তবে আইসিসির পদের জন্য বয়সে অন্যদের চেয়ে পিছিয়ে থাকবেন ভারতের সাবেক অধিনায়ক।

তাই এই মুহূর্তে নিজেকে আইসিসি সভাপতির পদের জন্য ভাবছেন না কলকাতার মহারাজা। আইসিসি সভাপতি হওয়ার মতো উপযুক্ত বয়স হয়নি বলে স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন সৌরভ , ‌'আমি জানি না যে এই পর্যায়ে এটি সঠিক কি না বা এই সময়ে এসে আমাকে বিসিসিআই ছাড়ার অনুমতি দেওয়া হবে কি না। আমি কোনো তাড়াহুড়ো করছি না, আমি বয়সে এখনো তরুণ। এই ধরনের সম্মানজনক কাজ জীবনে একবার করলেই হয়। আপনি যদি দুর্দান্ত প্রশাসকদের দেখেন , তাঁরা একবারই করেছেন।'
এছাড়া সৌরভকে এখন আইসিসি চেয়ারম্যান হতে হলে বিসিসিআইয়ের সভাপতির পদ ছাড়তে হবে। কারণ আইসিসির নিয়ম অনুযায়ী একই সঙ্গে কোনো দেশের বোর্ড ও আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব পালন করা যাবে না। তাই আইসিসির চেয়ারম্যান হওয়ার সুযোগ হলেও নিজ দেশের বোর্ডের পদ ছাড়তে হবে তাঁকে।
এই বিষয়টি নিয়েও খোলামেলা কথা বলেছেন সৌরভ , ‌'আমার ধারণা নেই কী হবে, এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে বোর্ড। আইসিসির নিয়ম আগর মতো নেই। এখন আইসিসিসির স্বাধীন চেয়ারম্যান নিজ দেশের বোর্ডের দায়িত্বে থাকতে পারবেন না।'



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews