বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি সাইদুর রহমান জানিয়েছেন পুঁজিবাজার উন্নয়নে ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হয়েছে এবং ভবিষ্যতেও নেয়া হবে বলে সরকারের পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়েছে।

সোমবার পুঁজিবাজারের উন্নয়নে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উদ্যোগে গঠিত কমিটির সঙ্গে জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

অতিরিক্ত সচিব মাকসুরা নূরের সভাপতিত্বে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), আইসিবি এবং বিএমবিএর প্রতিনিধিরা অংশ নেন।

সাইদুর রহমান বলেন, বর্তমানের মতো ভবিষ্যতেও সরকার পদক্ষেপ নিবে। বৈঠকে যে বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে সে বিষয়গুলো তারা (পুঁজিবাজার সমন্বয় ও তদারকি কমিটি) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিতে আনবেন এবং তার ওপর ভিত্তি করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পদক্ষেপ নেবেন।

বিএমবিএর সভাপতি বলেন, পুঁজিবাজারের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ নিয়ে তাদের সাথে খোলামেলা আলোচনা হয়েছে। তারা স্পষ্ট ভাবে জানিয়েছেন যে পুঁজিবাজারের উন্নয়নে সরকার সব সময় আন্তরিক। ইতোমধ্যে বাজার উন্নয়নে সরকারের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হয়েছে এবং ভবিষ্যতেও নেয়া হবে।

গত বছর (২০১৯) সেপ্টেম্বরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সাথে স্টেকহোল্ডার এবং বাজার সংশ্লিষ্টদের বৈঠক হয়েছিল। সেই বৈঠকে প্রস্তাবগুলোর আলোকে মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনে সাব-কমিটি তৈরি করে দেওয়া হয়েছিল। সেই কমিটির সাথেই আজ এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে কি বিষয় আলোচনা হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, পুঁজিবাজারের সার্বিক দিক নিয়ে আলোচনা হয়েছে। তারা আমাদের অভিজ্ঞতা জানতে চেয়েছে। আমরা বাজারে তহবিল সরবরাহ বৃদ্ধির কথা বলেছি। এ বিষয়ে সবাই একমত হয়েছে। বিষয়টি নিয়ে সবাই কাজ করছেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews