হিন্দু কখনও জঙ্গি হতে পারে না: মোদি



আন্তর্জাতিক ডেস্ক- একজন হিন্দু কখনও জঙ্গি হতে পারে না বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশটির খ্যাতিমান অভিনেতা ও রাজনীতিক কমল হাসানের এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে এমন মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী।

কমল হাসান এক সভায় বলেন, স্বাধীন ভারতের প্রথম জঙ্গি ছিলেন একজন হিন্দু। মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের নাম উল্লেখ করে তিনি এই মন্তব্য করেন।

এরই জবাবে মঙ্গলবার এক সাক্ষাৎকারে মোদি বলেন, কমল হাসানের জ্ঞান আমার চেয়ে বেশি হতে পারে। আমার সীমিত জ্ঞান বলে, হিন্দু কখনও জঙ্গি হতে পারেন না। আবার জঙ্গি কখনও হিন্দু হতে পারে না।

লোকসভা নির্বাচনের সময়ে হিন্দু সন্ত্রাস নিয়ে বেশ বিতর্ক হয়েছে। ‘গেরুয়া সন্ত্রাস’ নিয়ে বারবার সরব হয়েছিলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ। ভোপাল কেন্দ্রে সেই দিগ্বিজয়ের বিরুদ্ধে মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করেছে বিজেপি। তা নিয়েও বিতর্ক কম হয়নি।

এরই মধ্যে হিন্দু সন্ত্রাস প্রসঙ্গ নতুন করে উসকে দিয়েছেন কমল হাসান। তার ওই মন্তব্যের পর তামিলনাড়ু পুলিশ কমল হাসানের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। তার বিরুদ্ধে ধর্মীয় আবেগে আঘাত করা ও বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতায় উস্কানি দেয়ারও অভিযোগ আনা হয়েছে।

এছাড়া কমল হাসানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় ও হিন্দু সেনার এক কর্মী। এমনকি তার ‘জিভ কেটে নেয়া উচিত’ বলে মন্তব্য করেছিলেন এডিএমকে নেতা ও রাজ্যের মন্ত্রী এ অরুণাচলম।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews