বাংলাদেশে শাউমির প্ল্যান্ট স্থাপনের ঘোষণা

চীনের স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাউমি গতকাল আনুষ্ঠানিকভাবে আগামী দুই বছরের মধ্যে বাংলাদেশে নিজস্ব প্ল্যান্ট স্থাপনের  ঘোষণা দিয়েছে।

গ্লোবাল টেকনোলজি কোম্পানির ভাইস প্রেসিডেন্ট মানু জেইন গতকাল এক সাক্ষাৎকারে বলেন, 'বাংলাদেশ একটি বড় বাজার। এখানে আমাদের পণ্য বাজারজাতকরণের বিপুল সম্ভাবনা রয়েছে।'

শাউমি গতকালের ইভেন্টে ২টি স্মার্টফোন বাজারে ছেড়েছে। ২৬ জুলাই থেকে অনলাইনে কেনার জন্য 'দারাজ ডটকম'-এও স্মার্টফোন দুটি পাওয়া যাবে।

জেইন আরও বলেন, 'আমরা খুব তাড়াতাড়ি শাউমির টেলিভিশন এবং বাই সাইকেল বাজারে আনতে যাচ্ছি। এর পাশাপাশি  বাংলাদেশেও ই-কমার্স উদ্যোগ শুরু করতে যাচ্ছি। বাংলাদেশে ডিজিটাল মার্কেটটিকে আরও বড় করার চেষ্টা আমরা করবো।

বাংলাদেশে বর্তমানে ২০ শতাংশ মানুষ স্মার্টফোন ব্যাবহার করে। যেখানে শাউমির মার্কেট শেয়ার ৪ শতাংশ। অন্যদিকে স্যামসাং ইতিমধ্যে নরসিংদীতে একটি মোবাইল হ্যান্ডসেট প্ল্যান্ট  স্থাপন করেছে। এছাড়া রাজধানীর বাইরে লোকাল এবং গ্লোবাল মোবাইল কোম্পানিগুলো নিজেদের প্রতিষ্ঠা করছে।

ইত্তেফাক/জিআরএস/নূহু



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews