দেড় বছর পর আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে সৌদিআরব

প্রায় দেড় বছর স্থগিত রাখার পর আগামী ১৭ মে আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে পারে সৌদি আরব।দেশটির রাষ্ট্রীয় বিমান সংস্থা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (সৌদিয়া) এই সময়ের মধ্যে ফ্লাইট পরিচালনার জন্য পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন সংস্থাটির যোগাযোগ বিভাগের সহকারী মহাপরিচালক খালেদ বিন আব্দুলকাদের তাস।

এতে করে ওমরাহ ও হজ পালনকারীদের জন্য যাতায়াত পথ প্রশস্ত হবে। এর আগে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (জিএসিএ) জানিয়েছিল যে, আগামী ১৭ মে আন্তর্জাতিক ফ্লাইট শুরু হতে পারে।

সৌদিয়া এক টুইট বার্তায় আন্তর্জাতিক ফ্লাইট শুরু হওয়ার ইঙ্গিত দিয়েছে। টুইটে কয়েকটি সুটকেসের ছবি দিয়ে সৌদিয়া জানিয়েছে, আপনি কি আপনার ব্যাগ গুছিয়েছেন? করোনাভাইরাসের নতুন প্রজাতি শনাক্তের পর গত ডিসেম্বরে সব ধরনের ফ্লাইটে নিষেধাজ্ঞারোপ করে সৌদি। এর আগে ফ্লাইট চালু করার পরিকল্পনা নিলেও করোনা সংক্রমণের কারণে তা সম্ভব হয়নি। ভ্রমণের শর্ত হিসেবে টিকাগ্রহণ বাধ্যতামূলক করা হতে পারে।

করোনা মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৯৭০ জন এবং এ রোগে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৬ হাজার ৮২৩ জন।

ইত্তেফাক/এএইচপি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews