অনলাইনে যৌন হয়রানির সবচেয়ে বড় চক্রের মূল হোতাকে ৪০ বছরের কারাদণ্ড দিয়েছেন দক্ষিণ কোরিয়ার একটি আদালত। অভিযুক্তের নাম চো জু-বিন।

অনলাইনভিত্তিক যৌন অপরাধের সবচেয়ে বড় নেটওয়ার্কে প্রধান ছিলেন ২৪ বছর বয়সী এই ব্যক্তি।

বিভিন্ন বয়সের নারীদের ব্ল্যাকমেইল করে তাদের আপত্তিকর ছবি অর্থের বিনিময়ে তিনি অনলাইনে ছেড়ে দিতেন। এ কাজে তিনি অনলাইনে একটি গোপন চ্যাটরুম ব্যবহার করতেন। এ চ্যাটরুমে অন্তত ১০ হাজার সদস্য ছিল। চ্যাটরুমের সদস্য হওয়ার জন্য একজন ব্যক্তিকে ১ হাজার ২০০ ডলার দিয়ে রেজিস্ট্রেশন করতে হতো।

গত বছর থেকে তিনি এ অপরাধমূলক কাজে সম্পৃক্ত ছিলেন। জু-বিনের মাধ্যমে এখন পর্যন্ত ৭৪ জনের ছবি-ভিডিও ফাঁসের প্রমাণ পাওয়া গেছে, যাদের মধ্যে ১৬ জনই অপ্রাপ্তবয়স্ক। ব্যাপারটি জানাজানি হওয়ার পর সাধারণ মানুষ তার পরিচয় জনসমক্ষে প্রকাশ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

২০১৯ সাল থেকে এ পর্যন্ত জো-বিনসহ ১২৪ জনকে গ্রেফতার করেছে দক্ষিণ কোরীয় পুলিশ, যারা এ পর্ন অপরাধসংশ্লিষ্ট ১৮টি চ্যাটরুম পরিচালনা করতেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews