বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ দেশের বিরোধী দলগুলোর নেতাকর্মীদের গ্রেফতার ও কাল্পনিক কাহিনি তৈরি করে মামলা দেওয়া এখন আওয়ামী লীগের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে। ৭ জানুয়ারির একতরফা নির্বাচনের পর ক্ষমতার দাপট এবং ক্ষমতার লোভ আওয়ামী লীগকে আরও বেশি মাত্রায় হিংস্র করে তুলেছে।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমন মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে তিনি বলেন, ‘রাষ্ট্রক্ষমতা চিরকাল ভোগ করার অপচেষ্টার অংশ হিসেবে এক দিকে খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দী রাখা হয়েছে, অন্যদিকে দেশের মানুষকে ভীত-সন্ত্রস্ত রাখতে বিএনপি এবং অঙ্গ সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ‘দখলদার আওয়ামী সরকারের ভয়াবহ দুঃশাসনে ক্রোধান্বিত হয়ে উঠেছে জনগণ। আওয়ামী অবৈধ শাসকগোষ্ঠীর পতন না হওয়া পর্যন্ত জনগণের আন্দোলন থামবে না।

বিএনপি মহাসচিব বিবৃতিতে মৌলভীবাজার জেলার গ্রেফতার নেতাদের বিরুদ্ধে দায়ের করা বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তাদের মুক্তির জোর আহ্বান জানান।

বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মিজানুর রহমানসহ (ভিপি মিজান), জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোহিতুর রহমান হেলাল, সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক স্বাগত কিশোর দাস চৌধুরী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম. এ মুহিত, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আহমেদ আহাদ, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম পিরুন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি যুবনেতা এম এ নিশাত, জেলা জাসাসের যুগ্ম আহ্বায়ক যুবনেতা ওয়াহিদুর রহমান জুনেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম, ১ম যুগ্ম আহবায়ক আব্দুল হান্নান, যুগ্ম আহ্বয়ক মামুনুর রশিদ, পৌর যুবদলের সদস্যসচিব জায়েদ আহমদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য রুহেল আহমদকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

কেএইচ/এমআইএইচএস/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews