আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে ২৮৩টি মোবাইল ছিনতাইয়ের অভিযোগে সোনারগাঁ পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খান সাজুকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার দুপুরে ওই ব্যবসায়ী সোনারগাঁ থানায় মামলা করলে মধ্যরাতে সোনারগাঁ পৌর এলাকার রয়্যাল রিসোর্টের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গত ১৩ সেপ্টেম্বর রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় একটি প্রাইভেটকার আটকে সুমন মিয়া নামের এক ব্যবসায়ীর কাছ থেকে ২৮৩টি মোবাইল ফোন ছিনিয়ে নেয় তারা।

সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে মাহবুবুর রহমান রবিনকে ২০২১ সালে এবং শাহরিয়ার হাসান খান সাজুকে ২০১৮ সালে নিজ নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হলেও তারা নিজেদের পৌর ছাত্রলীগর সভাপতি ও সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে আসছিলেন।

তাদের অব্যাহতির বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুল হক ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল।

গ্রেফতারকৃত ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান রবিন পৌরসভার খাসনগর দিঘিরপাড় গ্রামের মৃত মুজিবুর রহমানের ছেলে ও শাহরিয়ার হাসান খান সাজু গোয়ালদী গ্রামের নাসিরউদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, কুমিল্লার কোতোয়ালি থানার বাসিন্দা মোবাইল ব্যবসায়ী মো. সুমন মিয়া গত ১৩ সেপ্টেম্বর রাতে ২৮৩টি মোবাইল সেট নিয়ে একটি প্রাইভেটকারে ঢাকায় যাচ্ছিলেন। পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকা অতিক্রমকালে আইনশৃঙ্খলা বাহিনী (র‌্যাব) পরিচয়ে প্রাইভেটকারটি গতিরোধ করে কয়েকজন। পরে ওই ব্যবসায়ীকে মারধর করে সব মোবাইল ফোনসেট ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

সুমন মিয়া এ সময় আশপাশের মানুষের কাছে রবিন ও সাজুর পরিচয় জানতে পেরে তাদের কাছ থেকে মোবাইল সেটগুলো ফেরত নেওয়ার জন্য বিভিন্নভাবে ধরনা দিতে থাকেন। মোবাইল ফোন সেটগুলো ফেরত না দেওয়ায় ১১ দিন অপেক্ষা করে রোববার দুপুরে ওই ব্যবসায়ী সোনারগাঁ থানায় রবিন, সাজুসহ ৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

সোনারগাঁ থানার এসআই পঙ্কজ কান্তি সরকার জানান, ছিনতাইয়ের অভিযোগে রবিন ও সাজু নামের ২ জনকে গ্রেফতারের পর তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনায় তাদের গ্রেফতার করা হয়। মোবাইল সেটগুলো উদ্ধার না হওয়ায় ১০ দিনের রিমান্ড চেয়ে তাদের নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

সোনারগাঁও থানার ওসি মাহাবুব আলম জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক, ছিনতাই, চাঁদাবাজি, ভূমিদস্যুতা হামলা ও ভাংচুরের অভিযোগে সোনারগাঁ থানায় ১৫টি মামলা রয়েছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews