বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে বের হয়ে যেতে পারেন বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও এনডিপি চেয়ারম্যান গোলাম মত্তুজা। মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকাল ৩ টায় এ সংক্রান্ত ঘোষণা আসতে পারে সংবাদ সম্মেলন থেকে। ইতোমধ্যে সংবাদ সম্মেলনের কথা জানিয়েছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া।

গোলাম মোস্তফা ভুঁইয়া বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্ট, ২০ দলীয় জোট ও চলমান রাজনৈতিক প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত জানাতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি জরুরি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।’

রাজনৈতিক একাধিক সূত্রের ধারণা, মঙ্গলবার বিকালে বিএনপি-জোটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিতে পারে দুটি দল। তারা কয়েক বছর ধরে বিএনপির সঙ্গে আছে। তবে কোনও সূত্রেই জোট ছাড়ার বিষয়টি নিশ্চিত করা যায়নি।

ন্যাপের একটি ঘনিষ্ঠ সূত্র জানায়, জোট থেকে বেরিয়ে আসার একটা চিন্তা জেবেল রহমান গাণির মধ্যে অনেকদিন ধরেই চলছিল। এই প্রক্রিয়ায় জোটের আরও একজন শীর্ষনেতার থাকার কথা ছিল যদিও এখন দুজনেই তাদের বক্তব্য উপস্থাপন করবেন মঙ্গলবার।

জানা গেছে, জোটগতভাবে বিএনপি কোনও শরিক দলকেই এখনও নির্বাচনের বিষয়ে সুনির্দিষ্ট কোনও নির্দেশনা দেয়নি বা পরামর্শও করেনি। উল্টো দিকে ঐক্যফ্রন্ট গঠন হওয়ায় ২০ দলীয় জোট উপেক্ষিত থাকবে। যদিও সোমবার রাতে জোটের বৈঠকে শরিকরা ঐক্যফ্রন্টকে স্বাগত জানিয়েছে, এ কথা জানিয়েছেন জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

সূত্র বলছে, জেবেল রহমান গাণি ও গোলাম মত্তুজা নির্বাচনে আসন পাবেন না, এমন ইঙ্গিত নিশ্চিত হতে পেরেছেন দুজন। আর জোট ছাড়তে এই কারণটিই সবচেয়ে বেশি প্রণোদিত করছে বলে মনে করেন গাণির ঘনিষ্ঠ এক রাজনীতিক।

দলীয় মহাসচিব জানিয়েছেন, মঙ্গলবার বিকাল ৩টায় গুলশানের ইম্যানুয়েল'স ব্যাংকুয়েট হলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews