সকালে গুমোট আকাশের নিচে তামিম ইকবাল তার ইনিংসের শুরুটা করেছিলেন অত্যন্ত সতর্কতার সাথে। প্রথম রানের জন্য তাকে ২০ বল খেলতে হয়। তারপর খেলেছেন অসাধারণ সব শট।  অর্ধশতক ছুঁয়েছেন ৬০ বলে। নিজের অষ্টম টেস্ট সেঞ্চুরি করেছেন ১৩৯ বলে। ৯৩ থেকে মইন আলিকে বেরিয়ে এসে দারুণ দুটি ইনসাইড আউটে বাউন্ডারিতে ছুঁয়েছেন শতরান।

ইনিংস জুড়ে খেলেছেন দারুন সব শট না খেললেও নিজের আউটের দিকে পেছন ফিরে তাকিয়ে তামিম ইকবালের উপলব্ধি, বড় ভুল করে ফেলেছিলেন। তামিম নিজেও বুঝতে পারছেন না, কেন ছেড়ে দিয়েছিলেন ওই বল। শুধু স্বীকার করে নিলেন নিজের ভুল।

“এটা তিন নম্বর বল যে আমি ওরকম ছেড়ে দিচ্ছিলাম। আমার ইচ্ছায় করছিলাম না, আসলে হয়ে যাচ্ছিল। যদি চট্টগ্রামের উইকেট দেখেন, ওখানে বল কিন্তু ঘুরছিল। ওই চিন্তা থেকেই হয়ত ছেড়েছিলাম। আমার ভুল ছিল। তবে যদি সোজা খেলতাম, যদি শট খেলতাম, তার পরও প্যাডে লাগলে আউট হতে পারতাম। কি বলব কোনো কিছু বলার নেই।”

তামিম ইকবালের পর মুমিনুল আউট হয়েছেন অ্যাঙ্গেলে ভেতরে ঢোকা বলে। তামিম ইকবালের কণ্ঠেও উঠে এলো এটি। তবে নিজেদের দায়টাও স্বীকার করে নিলেন আবারও।

“মুমিনুলের আউটটা যদি দেখেন, বল পড়ে ভেতরে ঢুকেছে। একই জায়গায় পড়ে আরেকটা আবার টার্ন করছে। খেলা তাই কঠিন। তার পরও, আমরা ৩০ ওভার ধরে ব্যাটিং করছিলাম, ওই বলগুলিকে আমরা আরও ভালোভাবে হ্যান্ডল করতে পারতাম।”  


বিডি-প্রতিদিন/২৮ অক্টোবর, ২০১৬/তাফসীর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews