ছেলেদের দুর্নীতিতে তদন্তের মুখে মাহাথির

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের দুই ছেলে মিরজান ও মোখজানির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। ইতোমধ্যে অভিযোগের তদন্ত শুরু করেছে মালয়েশিয়ার দুর্নীতি প্রতিরোধ সংস্থা এমএসিসি। তদন্তের অংশ হিসেবে মালয়েশিয়ায় সবচেয়ে দীর্ঘ মেয়াদে প্রধানমন্ত্রীর পদে থাকা মাহাথিরকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে বলে জানিয়েছেন এমএসিসির প্রধান নির্বাহী ও শীর্ষ কমিশনার আজম বাকি। খবর রয়টার্সের।

বৃহস্পতিবার রাজধানী কুয়ালালামপুরে এক ব্রিফিংয়ে আজম বলেন, মিরজান ও মোখজানির বিরুদ্ধে অফশোর ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। ইতোমধ্যে দুই ভাইকে তাদের সম্পদের বিবরণী জমা দিতে নোটিশও দিয়েছে এমএসিসি।

ছেলেদের অর্থ পাচারের সঙ্গে মাহাথিরের সংশ্লিষ্টতা রয়েছে কিনা– সাংবাদিকরা প্রশ্ন করলে সরাসরি তার জবাব না দিয়ে এমএসিসির শীর্ষ কমিশনার বলেন, অভিযোগটি এখনও তদন্তাধীন। তদন্ত শেষ হলে এবং উপযুক্ত সময় এলেই আমরা এ-সম্পর্কিত বিশদ তথ্য দিতে পারব। অনেকেরই ধারণা, মাহাথিরের পরিবারের সদস্যদের বিপদে ফেলতে এমএসিসিকে ব্যবহার করছে বর্তমান প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের প্রশাসন। তবে এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন আনোয়ার ইব্রাহিম। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews