মনসুবা জংশন, ভালোবাসি তাই, এক্স ফেক্টরসহ অসংখ্য জনপ্রিয় নাটকের নির্মাতা শিহাব শাহীন ‘ছুঁয়ে দিলে মন’-এর পর আবার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। নাম ‘যদি… কিন্তু… তবুও’। তবে বড়পর্দা নয় এটি মুক্তি পাবে ওয়েব প্লাটফর্মে। 

বিশ্বব্যাপী নেটফ্লিক্সসহ বিভিন্ন আঞ্চলিক ওয়েব প্লাটফর্ম ফিচার ফিল্মে টাকা লগ্নি করছে নিয়মিত। পাশের দেশ ভারতেও বিভিন্ন ওয়েব প্লাটফর্ম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রযোজনা করছে। তারই ধারাবাহিকতায় ভারতীয় জনপ্রিয় স্ট্রিমিং প্লাটফর্ম ‘জি-ফাইভ’-এর ব্যানারে নির্মিত হচ্ছে শিহাব শাহীনের দ্বিতীয় ছবি।

জি-ফাইভ কর্তৃপক্ষ জানিয়েছেন, তাদের প্লাটফর্মেই এটি মুক্তি পাবে। সে কারণে শিহাব শাহীনও এই ছবিকে ‘ওয়েব ফিল্ম’ বলতে চাইলেন। আর এ কাজটির মাধ্যমে দর্শক দেখতে পারবেন নতুন জুটির রসায়ন। সেখানে জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছেন ছোটপর্দার সময়ের আলোচিত অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব এবং বড়পর্দার নুসরাত ফারিয়া।

নির্মাতা শিহাব শাহীন পরিচালনার পাশাপাশি এর গল্পও লিখেছেন। তিনি চ্যানেল আই অনলাইনকে বলেন, এটি পুরোপুরি হবে রোমান্টিক, কমেডি সিনেমা। ১২০ মিনিট দৈর্ঘ্যের সিনেমা হবে এটি। বিয়ের আগের দিন বর-কনে যখন সিদ্ধান্তহীনতায় ভোগেন তখন কী হতে পারে, এমন নানা পদের ভিন্ন ভিন্ন অভিজ্ঞতার মধ্য দিয়েই এগিয়ে যাবে ‘যদি… কিন্তু… তবুও’ সিনেমার গল্প।

ফেব্রুয়ারির শেষদিকে সিনেমার শুটিং শুরু করবেন বলে জানালেন নির্মাতা শিহাব শাহীন। একটি ইভেন্টে অংশ নিতে নুসরাত ফারিয়া বর্তমানে মালয়েশিয়াতে আছেন। সেখান থেকে চ্যানেল আই অনলাইনকে হালের ব্যস্ততম এ চিত্রনায়িকা জানান, তার সঙ্গে কাজটি নিয়ে শিহাব শাহীনের প্রাথমিক আলাপ হয়েছে।

নুসরাত ফারিয়া বলেন, ১৬ জানুয়ারি দেশে ফেরার পর বিষয়টি চূড়ান্ত হতে পারে। অপূর্বর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ব্যস্ত পাওয়া যায়।

তবে ‘জি ফাইভ’ কর্তৃপক্ষ চ্যানেল আই অনলাইনকে জানায়, শিহাব শাহীনের ‘যদি… কিন্তু… তবুও’-এর জন্য প্রত্যেক শিল্পীর কাজের বিষয়টি চূড়ান্ত হয়েছে। অপূর্ব-নুসরাত ফারিয়া ছাড়াও ওই সিনেমায় আরও অভিনয় করবেন তারিক আনাম খান, সাবেরি আলম, শাফায়েত মনসুর রানাসহ অনেকেই।

২০১৫ সালে আরিফিন শুভ ও জাকিয়া বারী মমকে নিয়ে শিহাব শাহীন নির্মাণ করেন তার প্রথম ছবি ‘ছুঁয়ে দিলে মন’। ধ্বনিচিত্র ও মনফড়িং-এর যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবিটি সেসময় প্রেক্ষাগৃহেও দারুণ ব্যবসা করে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews