‘ওটাই ছিল সেরা বিকল্প’, স্কুপ নিয়ে লিটন

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম তিন ম্যাচে দল জিতলেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন লিটন দাস। তার ব্যাটিংয়ের ধরন নিয়েও উঠছে প্রশ্ন। তৃতীয় ম্যাচে যেমন পরপর তিন বলে স্কুপ খেলতে গিয়ে ব্যর্থ হয়েছেন এবং আউটও হয়েছেন। তবে এসব নিয়ে চিন্তিত নন বলে জানিয়েছেন ডানহাতি এই ব্যাটার। ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে তিনি দিয়েছেন অনেকগুলো প্রশ্নের উত্তর।  

রান পাচ্ছেন না লিটন দাস। তিনি অনুশীলনে অমনোযোগী এমন প্রশ্নও উঠেছিল...

লিটন দাস: অবশ্যই অমি সেরা ছন্দে নেই। চেষ্টা করছি, পরিশ্রম করছি। অনেক সময় পরিশ্রম করেও ফল পাবেন না। এটা নিয়ে আমি উদ্বিগ্ন না। আমার ভালো খেলতে হবে। আশা করছি, সামনে ব্যাট হাসবে। 

টানা তিন বলে সোজা ব্যাটে না খেলে স্কুপ খেলার চেষ্টা। কারণ কী...

লিটন দাস: জোর করে স্কুপ মারার চেষ্টা করিনি। আমার মনে হয়েছিল, ওটাই হাতে থাকে সেরা বিকল্প। ব্যাটে লেগে স্টাম্পে লেগে। এটা বাউন্ডারিও পেতে পারতাম। এটা ক্রিকেটের অংশ। কখনও ভালো শট খেলেও আউট হবেন, আবার খারাপ খেলেও রান পেয়ে যাবেন। 

জিম্বাবুয়ের বিপক্ষে পাওয়ার প্লেতে রান না হওয়া, স্কুপ ছাড়া বিকল্প শটের অপশন না থাকা...

লিটন দাস: বাইরে থেকে অনেকে অনেক কিছু ভাবতে পারে। বাংলাদেশ দল কি বড় দলের বিপক্ষে ভালো শুরু করেনি? জিনিসটা হচ্ছে কোন সারফেসে খেলছেন, তা কেমন আচরণ করছে, বোলিং কেমন হচ্ছে। খুব ভালো দলের সঙ্গেও সারফেস পারমিট করলে রান হবে।

বিশ্বকাপের আগে লিটনের রান করা জরুরি। কতটা আশাবাদী তিনি...

লিটন দাস: ম্যাচের ভেতরে থাকলে জিনিসগুলো খুঁজে বের করতে পারবেন। হাতে দুটো ম্যাচ আছে। যুক্তরাষ্ট্রে গিয়ে ম্যাচ পাবো। হয়ত অনুশীলন ম্যাচও থাকবে। এই কয়েকটা ম্যাচের মধ্যে আমরা কোথা থেকে উন্নতি দরকার তা  খুঁজে বের করতে হবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews