নিউজিল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৪৬ রান করে ব্যক্তিগত ৩০০০ রান পূর্ণ করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ


ডাবলিনে নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ দল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির র‍্যাংকিং-এ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা দেশের তালিকায় একধাপ এগিয়ে এসেছে।


গত রাতে আইসিসির ওয়েবসাইটে দেয়া সর্বশেষ র‍্যাংকিং এ শ্রীলংকা দলকে পেছনে ফেলে এখন ষষ্ঠ অবস্থানে উঠে এসেছে বাংলাদেশের লাল-সবুজ পতাকার ছবি। তালিকার শীর্ষে দক্ষিণ আফ্রিকা, দ্বিতীয় অস্ট্রেলিয়া, তৃতীয় ভারত। চতুর্থ অবস্থানে আছে নিউজিল্যান্ড এবং পঞ্চম অবস্থানে ইংল্যান্ড।


এদিকে, আইসিসির নতুন র‍্যাংকিং এ এই মুহূর্তে ক্রিকেটের তিনটি ফরম্যাটেই শীর্ষ অলরাউন্ডার হিসেবে উঠে এসেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ৪৩১ পয়েন্ট নিয়ে টেস্ট ক্রিকেটে, ৩৬৩ পয়েন্ট নিয়ে ওয়ানডে আর ৩৫৩ পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডার সাকিব। ব্যাটিং এ সেরা অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ এবং বোলিং এ ভারতের রবীন্দ্র জাদেজা।


টি-টোয়েন্টিতে ব্যাটিং এ সেরা ভারতের ভিরাট কোহলি আর বোলিং এ সাউথ আফ্রিকার ইমরান তাহির। ওয়ানডে ক্রিকেটে ব্যাটিং ও বোলিং এ অবশ্য শীর্ষে থাকা দুজনই সাউথ আফ্রিকার। এছাড়া ব্যাটিং এ শীর্ষে এবিডি ভিলিয়ার্স আর বোলিং এ ইমরান তাহির। -বিবিসি 




Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews