এরশাদের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ। ছবি: ইত্তেফাক

সিঙ্গাপুরে চিকিত্সাধীন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা এইচএম এরশাদকে নিয়ে সোমবার রাত থেকে গতকাল মঙ্গলবার প্রায় দিনভর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়িয়ে পড়ে। দুই-একটি অনলাইন নিউজপোর্টাল তার মৃত্যু সংবাদও প্রকাশ করে ফেলে।



তবে সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিত্সাধীন এরশাদের সঙ্গে থাকা তার একান্ত সচিব (পিএস) ও জাপার প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার টেলিফোনে ইত্তেফাককে বলেন, ‘গত শনিবার ঢাকা থেকে এরশাদ যে অবস্থায় সিঙ্গাপুরে গেছেন সেই তুলনায় এখন কিছুটা ভালো।

প্রচণ্ড শারীরিক দুর্বলতার কারণে গত কিছুদিন ধরে তিনি একদমই হাঁটতে পারছিলেন না, তবে অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় মঙ্গলবার সকালে চিকিত্সকদের পরামর্শে তাকে ধরে ধরে কিছুক্ষণ হাঁটানো হয়েছে। সিঙ্গাপুরে হাসপাতালে এরশাদ আইসিইউতেও ভর্তি হননি। তিনি কেবিনে রয়েছেন; কিন্তু তাকে নিয়ে দেশে কেউ কেউ গুজব ছড়াচ্ছেন যা সম্পূর্ণ ভিত্তিহীন।’

আরো পড়ুন : নারী পরিচয়ে সংরক্ষিত আসনে প্রার্থী হতে পারবেন হিজড়ারা

মেজর খালেদ আরও বলেন, ‘জাপা চেয়ারম্যানের এখনকার সবচেয়ে বড় সমস্যা যকৃতের। এ কারণে তিনি পরিমাণমতো খেতে পারছেন না। ফলে শারীরিক দুর্বলতা কাটছে না। চিকিত্সকরা বলেছেন, একটু খাওয়া-দাওয়া করতে পারলেই এই দুর্বলতা কেটে যাবে।’

গতকাল বিকালে এরশাদের ছোট ভাই ও জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের ইত্তেফাককে বলেন, আগের তুলনায় অবস্থা এখন অনেক ভালো। এদিকে, এরশাদের সুস্থতা কামনায় গতকাল রাজধানীর কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় যুবসংহতি মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

ইত্তেফাক/ইউবি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews