২০ এপ্রিল ২০২৪ শনিবার ৫:০৭:১২ অপরাহ্ন Print this E-mail this

ভোলা থেকে ঢাকাগামী এমভি কর্ণফুলী -৩ লঞ্চে মধ্য মেঘনায় ভয়াবহ অগ্নিকাণ্ড

ভোলা প্রতিনিধিঃ

ভোলা থেকে ঢাকাগামী এমভি কর্ণফুলী -৩ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে মেঘনা নদীর চাঁদপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এসময় যাত্রীদের প্রাণ বাঁচাতে একটি চরে তাদের নামিয়ে দেয়া হয়েছে। এখন পর্যন্ত কোন প্রাণহানির ঘটনা না ঘটলেও যাত্রীদের অবর্ননীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

লঞ্চে থাকা যাত্রীরা জানান, ভোলার ইলিশাঘাট থেকে প্রায় ৮/৯ শ যাত্রী নিয়ে এম ভি কণফুলী -৩ লঞ্চ সকাল সাড়ে আটটার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। লঞ্চ টি দুই ঘণ্টা চলার পর হঠাৎ মধ্য মেঘনায় ইঞ্জিন রুমে আগুন ধরে ধোঁয়া বের হতে থাকে।

এ খবর ছড়িয়ে পড়লে যাত্রীরা ভয়ে আতংকে লঞ্চের ভিতরে দিগ্বেদিক ছুটাছুটি ও চিৎকার করতে থাকে। লঞ্চ স্টাফরা নদী থেকে পানি তুলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে আগুনে লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলতে থাকে। চালক লঞ্চ টি কোন মতে চাঁদপুর এলাকায় একটি চরের কাছে গেলে যাত্রীরা আগুন থেকে রক্ষা পেতে লাফিয়ে পড়ে নদীর তীরে আশ্রয় নেয়।

এসময় শত শত যাত্রী পানিতে ভিজে রোদে পুড়ে তীব্র তাপদাহে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে নারী শিশু বৃদ্ধ ও অসুস্থ রোগীরা পড়ে চরম বিপাকে।

কণফুলী লঞ্চের ভোলা অফিসের কর্মকর্তা লিটন জানান, তাদের লঞ্চের আগুন এখন নিভানো হয়েছে। দুর্ঘটনা কবলিত লঞ্চে যাত্রীদের চাঁদপুরে হরিনা এলাকা থেকে তাদের অপর লঞ্চ কর্ণফুলী ৪ ও ১১ তে উদ্ধার করে ঢাকায় পৌঁছে দেয়া হচ্ছে। তবে এখন পর্যন্ত লঞ্চের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায় নি। আগুনে ক্ষতিগ্রস্ত লঞ্চটি কে অন্য একটি লঞ্চ টেনে ঢাকায় নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews