মেয়র মো. আতিকুল ইসলাম







ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম অভিযোগ করেছেন কোরবানির বর্জ্য ফেলার স্থান নির্ধারণ করে দিলেও কেউই ওই স্থানে বর্জ্য ফেলছেন না।













আজ শনিবার (১ আগস্ট) ঈদুল আজহার দিন দুপুরে রাজধানীর বসিলার সাদিক এগ্রোতে ডিএনসিসি ডিজিটাল হাটের কোরবানির পশু জবাই ও প্রসেসিংয়ের স্থান (স্লটারিং হাউজ) পরিদর্শনকালে মেয়র এ অভিযোগ করেন।













মেয়র বলেন, এবার ঈদের বর্জ্য ফেলার জন্য ২৫৬টি স্থান নির্ধারণ করে দেয়া হলেও আমি বেশ কয়েকটি স্থান পরিদর্শন করে দেখেছি কেউই নির্ধারিত স্থানে বর্জ্য ফেলছেন না।

ঢাকার নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সবাই কোরবানির বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলবেন। শহরটিকে রক্ষা করতে হলে আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে। শহর পরিষ্কার রাখা খুবই চ্যালেঞ্জিং। এ চ্যালেঞ্জ তখনই সার্থক হবে, যখন আমরা সবাই একসঙ্গে কাজ করব।







ডিজিটাল স্লটারিং হাউজে এবার ৪শ’ গরু কোরবানি দেয়া হয়েছে বলে জানান আতিক। তিনি বলেন, এটি খুবই চ্যালেঞ্জিং ছিল। ডিএনসিসির ইতিহাসে এবারই প্রথম এভাবে গরু কোরবানি দেয়া হয়েছে।

এমকে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম অভিযোগ করেছেন কোরবানির বর্জ্য ফেলার স্থান নির্ধারণ করে দিলেও কেউই ওই স্থানে বর্জ্য ফেলছেন না।আজ শনিবার (১ আগস্ট) ঈদুল আজহার দিন দুপুরে রাজধানীর বসিলার সাদিক এগ্রোতে ডিএনসিসি ডিজিটাল হাটের কোরবানির পশু জবাই ও প্রসেসিংয়ের স্থান (স্লটারিং হাউজ) পরিদর্শনকালে মেয়র এ অভিযোগ করেন। মেয়র বলেন, এবার ঈদের বর্জ্য ফেলার জন্য ২৫৬টি স্থান নির্ধারণ করে দেয়া হলেও আমি বেশ কয়েকটি স্থান পরিদর্শন করে দেখেছি কেউই নির্ধারিত স্থানে বর্জ্য ফেলছেন না। ঢাকার নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সবাই কোরবানির বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলবেন। শহরটিকে রক্ষা করতে হলে আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে। শহর পরিষ্কার রাখা খুবই চ্যালেঞ্জিং। এ চ্যালেঞ্জ তখনই সার্থক হবে, যখন আমরা সবাই একসঙ্গে কাজ করব। ডিজিটাল স্লটারিং হাউজে এবার ৪শ’ গরু কোরবানি দেয়া হয়েছে বলে জানান আতিক। তিনি বলেন, এটি খুবই চ্যালেঞ্জিং ছিল। ডিএনসিসির ইতিহাসে এবারই প্রথম এভাবে গরু কোরবানি দেয়া হয়েছে। এমকে



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews