প্রতীকী ছবি।







অ্যানিমেশন ফিচার চালু করেছে ফেসবুক। অ্যাভাটারের কাজ হলো অ্যানিমেটেড ছবি তৈরি করা। এই ফিচারের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা নিজের অ্যানিমেটেড অ্যাভাটার বা চরিত্র তৈরি করতে পারবেন। সেক্ষেত্রে একটি চরিত্র ডিজাইন করার জন্য কয়েকটি মুখ এবং আউটফিটের বিকল্প থাকছে।













ব্যবহারকারীরা এই ফিচারে পাবেন নানা রকমের চুলের স্টাইল, মুখের শেপ এবং দারুণ দারুণ ড্রেসের বিকল্প। ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা ফেস স্টিকার তৈরি করে তা তাদের বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারবে।













যেভাবে অ্যাভাটার ব্যবহার করবেন-
  • ফেসবুক অ্যাপটি খুলে যে কোনো কমেন্ট বক্সে গিয়ে ইমোজি বাটনে ক্লিক করতে হবে।
  • কমেন্ট বক্স থেকে Create Your Avatars এ ক্লিক করতে হবে।
  • এবার অ্যাভাটার ক্লিক করলে নতুন পেজ খুলে যাবে। এখানে অ্যাভাটার অপশনে ক্লিক করে নিজের পছন্দ মতো কার্টুন ফেস বেছে নেওয়া যাবে। তার চোখ, নাক, ঠোঁট, চুল, ভ্রু, গোঁফ- সবই নিজের ইচ্ছে মতো সাজিয়ে নেওয়া যাবে।
  • ব্যবহারকারী নিজের পছন্দমতো পোশাকও বেছে নিতে পারবে।


অ্যাভাটার প্রস্তুত হয়ে গেলে নিজের তৈরি অ্যাভাটারটি প্রোফাইল ছবি হিসেবেও ব্যবহার করা যাবে।







জিএ

অ্যানিমেশন ফিচার চালু করেছে ফেসবুক। অ্যাভাটারের কাজ হলো অ্যানিমেটেড ছবি তৈরি করা। এই ফিচারের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা নিজের অ্যানিমেটেড অ্যাভাটার বা চরিত্র তৈরি করতে পারবেন। সেক্ষেত্রে একটি চরিত্র ডিজাইন করার জন্য কয়েকটি মুখ এবং আউটফিটের বিকল্প থাকছে।ব্যবহারকারীরা এই ফিচারে পাবেন নানা রকমের চুলের স্টাইল, মুখের শেপ এবং দারুণ দারুণ ড্রেসের বিকল্প। ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা ফেস স্টিকার তৈরি করে তা তাদের বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারবে।অ্যাভাটার প্রস্তুত হয়ে গেলে নিজের তৈরি অ্যাভাটারটি প্রোফাইল ছবি হিসেবেও ব্যবহার করা যাবে। জিএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews