১৬ গ্রামের মানুষের ভরসা বাঁশের সাঁকো

১৬টি গ্রামের মানুষের একমাত্র ভরসা স্বেচ্ছাশ্রমে নির্মিত এই বাঁশের সাঁকো। ছবি: ইত্তেফাক

সিরাজগঞ্জের শাহজাদপুরের ১৬টি গ্রামের প্রায় ১৫ হাজার মানুষের প্রতিদিনের যাতায়াতের একমাত্র ভরসা চর নরিনা বাজার সংলগ্ন হুড়াসাগর নদীর ওপর বাঁশের সাঁকো। স্বেচ্ছাশ্রমে নির্মিত বাঁশের সাঁকোটির আয়তন ২৫০ ফুট। তিন বছর আগে এলাকাবাসীর উদ্যোগে চাঁদা তুলে ও স্বেচ্ছাশ্রমের প্রায় ৩ লাখ টাকা ব্যয়ে এ বাঁশের সাঁকোটি নির্মাণ করা হয়। প্রতি বছর চাঁদা তুলে সাঁকোটির সংস্কার করা হয়।

বর্তমানে সাঁকোটি নড়বড়ে হয়ে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। স্থানীয় অনেকেই জানান, শাহজাদপুর উপজেলার নরিনা ইউনিয়নের চর নরিনা গ্রামটি অত্যন্ত দুর্গম এলাকা। এ গ্রামে যাতায়াতের ভালো কোনো রাস্তা নেই। এই বাঁশের সাঁকোই তাদের একমাত্র ভরসা। এই রাস্তা দিয়ে চর নরিনাসহ ১৬টি গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ ও ১০টি স্কুল, কলেজ, মাদরাসার প্রায় তিন হাজার শিক্ষার্থী প্রতিদিন যাতায়াত করে। তারা এখানে একটি কংক্রিটের ব্রিজ নির্মাণের দাবী জানান।

এ ব্যাপারে নরিনা ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল হক মন্ত্রী বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এখানে একটি কংক্রিট ব্রিজ নির্মাণের জন্য একাধিকবার অনুরোধ করেছি। কিন্তু কোনো কাজ হয়নি। অচিরেই লিখিত ভাবে এখানে একটি ব্রিজ নির্মাণের জন্য আবেদন করা হবে।

আরো পড়ুন: ‘নগদ’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন জানান, এলাকাবাসী এ বিষয়ে লিখিতভাবে আবেদন করলে সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/অনি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews