যুক্তরাষ্ট্রের টেক্সাস, ওকলাহোমা ও আরকানসাস অঙ্গরাজ্যে টর্নেডোর আঘাতে শিশুসহ অন্তত ১১ জন নিহত হয়েছে।  রোববার রাতে এই টর্নেডো আঘাত হানলে টেক্সাসের কুক কাউন্টিতে অন্তত ৭ জন নিহত হওয়ার খবর পাওয়া যায়।

টর্নেডোর আঘাতে ওকলাহোমায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এই ঘূর্ণিঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের টেক্সাস, মিসৌরি, ওকলাহোমা, কানসাস ও আরকানসাসে অন্তত ৩ লাখ ৭৫ মানুষ বিদ্যুৎ-সংযোগহীন হয়ে পড়েছে। খবর আল জাজিরা।

কুক কাউন্টির শেরিফ (প্রশাসনিক কর্মকর্তা) বলেছেন, তার শহরে নিহতদের মধ্যে দুই ও পাঁচ বছর বয়সী দুটি শিশু আছে।  যুক্তরাষ্ট্রের আবহাওয়া অফিস ও স্থানীয় কর্তৃপক্ষ এই টর্নেডোর পরিপ্রেক্ষিতে জরুরি সতর্কতা জারি করেছে।

যুক্তরাষ্ট্রে সাধারণত এপ্রিল ও মে মাসে ব্যাপক টর্নেডো হয়ে থাকে। বিশেষ করে দেশটির মধ্য-পশ্চিমাঞ্চলে এই টর্নেডো আঘাত হানার আশঙ্কা বেশি থাকেই। কদিন আগেই আইওয়াতে টর্নেডোর কারণে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এমএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews