২৪ থেকে ২৭ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো এই ইভেন্ট।

আয়োজকদের সিদ্ধান্তের আগেই এবারের আয়োজনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছে বেশ কিছু বড় প্রযুক্তি প্রতিষ্ঠান। ইভেন্টটি বাতিল করার বিষয়ে পরোক্ষ চাপ হিসেবে দেখা হচ্ছিল ওই সিদ্ধান্তগুলো।

আয়োজনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছিল এলজি, সনি, এরিকসন, নোকিয়া, এনভিডিয়া, ইনটেল, ফেইসবুক এবং অ্যামাজনসহ আরও বেশ কিছু বড় প্রতিষ্ঠান।

বুধবার অনুষ্ঠানটির আয়োজক জিএসএমএ’র পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়, চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের শঙ্কায় তারা এবার এমডব্লিউসি আয়োজন করছে না-- খবর সিএনবিসি’র।

জিএসএমএ’র বিবৃতিতে বলা হয়, “বার্সেলোনা এবং আয়োজক দেশের নিরাপত্তা ও স্বাস্থ্য পরিবেশের কথা বিবেচনা করে জিএসএমএ এমডব্লিউসি বার্সেলোনা ২০২০ বাতিল করছে। কারণ, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কা, ভ্রমণের দুশ্চিন্তা অন্যান্য পরিস্থিতির জন্য জিএসএমএ’র জন্য ইভেন্টটি আয়োজন করা অসম্ভব।”

কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে এতে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানগুলো। আতঙ্কের পরও এবারের আয়োজনে অংশ নিতে চাচ্ছিলো হুয়াওয়ে, শিয়াওমিসহ বেশ কিছু প্রতিষ্ঠান।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews