ইতোমধ্যে, নতুন এই ভাঁজযোগ্য ফোনটি পুরো বিশ্বের নজর কেড়েছে। অবশেষে, বাংলাদেশের বাজারে আসছে গ্যালাক্সি জি ফ্লিপ। ইতোমধ্যে বাংলাদেশে স্মার্ট ডিভাইসটির প্রি-অর্ডার নেওয়া শুরু করেছে স্যামসাং।

গ্যালাক্সি জি ফ্লিপ ডিভাইসটিতে ভাঁজ করা যায় এমন কাঁচ ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৬ দশমিক ৭ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ভাঁজযোগ্য অবস্থায় যেকোনো ব্যবহারকারীর হাতের তালুতে সুন্দরভাবে মানিয়ে যাবে। গ্যালাক্সি জি ফ্লিপে ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লেসহ স্যামসাংয়ের নিজস্ব নমনীয় আল্ট্রা থিন গ্লাস (ইউটিজি) ব্যবহার করা হয়েছে। যা ডিভাইসটিকে পাতলা ও উজ্জ্বল করছে, এনেছে প্রিমিয়াম লুক অ্যান্ড ফিল। এই বিষয়গুলো, এর আগে বাজারে আসা কোনো ভাঁজযোগ্য ফোনেই দেখা যায়নি। ফোনটির কেন্দ্রীয় ইন-ডিসপ্লে ক্যামেরা কাটআউটটি একদম উঁচুতে রয়েছে। অর্থাৎ ডিভাইসটির স্ক্রিন ডিপ্লেতে কোনো নচ নেই। তাই, ব্যবহারকারীর পছন্দের কন্টেন্ট উপভোগের ক্ষেত্রে কোনো ব্যাঘাত ঘটবে না।

গ্যালাক্সি জি ফ্লিপের হাইডওয়ে হিঞ্জ ফোনটিতে নতুন মাত্রা যোগ করেছে। এই সিস্টেমটি ডুয়াল সিএএম মেকানিজমের সাহায্যে পরিচালিত হয়। এটি ছোট কিন্তু অত্যাধুনিকভাবে নকশা করা হয়েছে। যা ডিভাইসটির প্রতিটি ফ্লিপ ও ফোল্ড স্থিরভাবে সম্পন্ন করবে। এছাড়াও বিভিন্ন অ্যাঙ্গেলে ডিভাইসটিকে রাখলে, এটিকে ল্যাপটপের স্ক্রিনের মতো মনে হবে।

এই ফোন দিয়ে ব্যবহারকারীরা তাদের সোশ্যাল মিডিয়ার জন্য কনটেন্ট তৈরি করতে পারবেন ও ১৬:৯ অ্যাসপেক্ট রেশিওতে ভিডিও রেকর্ডিং করতে পারবেন, যা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে আপলোডের জন্য উপযোগী। এক্ষেত্রে, ট্রাইপডের প্রয়োজন পড়বে না। নাইট মোডে চমৎকার নাইট ল্যাপস ভিডিও কিংবা ভিভিড লো লাইট শটের ক্ষেত্রে কোনো ফ্ল্যাশের প্রয়োজন পড়বে না। দৃশ্যবস্তুর কাছ থেকে  ভাঁজযোগ্য অবস্থায় পেছনের ক্যামেরা ব্যবহার করে এক হাত দিয়ে খুব দ্রুত মানসম্পন্ন সেলফি তোলা যাবে। জি ফ্লিপ ডিভাইসের পেছনে ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ও ১২ মেগাপিক্সেল  ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আছে, যা এলইডি ফ্ল্যাশের সঙ্গে যুক্ত।  ডিভাইসটিতে ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে।

এ নিয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘গ্যালাক্সি জি ফ্লিপের ব্যতিক্রমী আকার, অত্যাধুনিক ডিসপ্লে এবং ক্রেতাদের স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা ভাঁজযোগ্য স্মার্টফোনের ক্যাটাগরিতে নতুন মাত্রা যোগ করেছে। গ্যালাক্সি জি ফ্লিপের অতুলনীয় ভাঁজযোগ্য নকশা ও ব্যবহারকারীদের অভিজ্ঞতার আলোকে বলা যায় আমরা নতুন করে অভিজ্ঞতা লাভ করছি যে মোবাইল ডিভাইস কেমন হতে পারে। ডিভাইসটি ব্যবহারকারীদের চাহিদানুযায়ী সব ধরনের সেবা দেবে।’

গ্যালাক্সি জি ফ্লিপ ডিভাইসে গ্যালাক্সি ইকোসিস্টেমের সব সুবিধা রয়েছে। নতুন এই ভাঁজযোগ্য ফোনে ফ্ল্যাগশিপ লেভেল পারফরম্যান্স ও সিকিউরিটি, ব্যাটারি, ডিসপ্লে ও ক্যামেরার মতো ফিচার আছে। এছাড়াও স্যামসাং হেলথ, স্যামসাং নক্সসহ আরও অনেক সেবা সংক্রান্ত বিষয় আছে। ব্যবহারকারীরা ফোরকে ভিডিও ক্যাপচার, লাইভ ফোকাস ও সুপার স্টেডি রেকর্ডিংয়ের মতো বহুমুখী ক্যামেরা অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ডিভাইসে তিন হাজার তিনশ এমএএইচ অপটিমাইজড ডুয়াল ব্যাটারি সুবিধা রয়েছে, যা অধিক জায়গা না ব্যবহার করে ব্যাটারির সক্ষমতা ধরে রাখে।

বাংলাদেশের ক্রেতারা এই এক্সক্লুসিভ ডিভাইসটি ১ লাখ ৪৯ হাজার ৯৯৯ টাকা দিয়ে প্রি-অর্ডার করতে পারবেন। এমনিতে ডিভাইসটির বাজারমূল্য ১ লাখ ৮৯ হাজার ৯৯৯ টাকা। প্রি-অর্ডারের ক্ষেত্রে ক্রেতারা ৪০ হাজার টাকা ক্যাশব্যাক পাবেন। ডিভাইসটি কেনার সময় ১০ হাজার ৫শ টাকা দিয়ে ক্রেতারা চাইলে ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্ট সুবিধা নিতে পারেন। স্ক্রিন রিপ্লেসমেন্টের বাজারমূল্য ৮০ হাজার ৫শ টাকা। এই অফারের আওতায়, ক্রেতারা ৭০ হাজার টাকা সাশ্রয় করতে পারবেন। স্ক্রিন রিপ্লেসমেন্ট অফারটি ক্রেতারা স্মার্ট ডিভাইসটি কেনার এক বছরের মধ্যে নিতে পারবেন। কেনার ক্ষেত্রে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ও ইস্টার্ন ব্যাংক লিমিটেডের মাধ্যম ক্রেতারা ২৪ মাস পর্যন্ত শূন্য শতাংশ ইএমআই সুবিধা উপভোগ করতে পারবেন। 

প্রি-অর্ডারের জন্য যোগাযোগ করুন: www.preorderzflip.com

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০

এএটি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews