ঢাকা: রাজধানীর পল্টন থানার এক মামলায় যুবদলের কেন্দ্রীয় সংসদের বর্তমান সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন। এদিন অপর একটি আদালত টুকুসহ বিএনপির ২৫ নেতাকর্মীর নামে আরেক মামলায় পরোয়ানা জারি করেছেন।

পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে রমনা থানার তদন্তাধীন এক মামলায় রোববার (৪ ডিসেম্বর) যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ ২৫ জনের হাজিরা ছিল। তবে শনিবার (৩ ডিসেম্বর) রাতে পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় তার পক্ষে সময় আবেদন করা হয়। বাকি আসামিদের পক্ষেও সময় আবেদন করা হয়। সেই আবেদন নামঞ্জুর করে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।

পরোয়ানাভুক্ত অন্য আসামিদের মধ্যে রয়েছেন বিএনপি নেতা সাইফুল ইসলাম নীরব ও নিপুণ রায় চৌধুরী।

আসামিপক্ষের আইনজীবী নিহার হোসাইন ফারুক সত্যতা নিশ্চত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশের আয়োজন করা হয়। এতে দেশের বিভিন্ন স্থান থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমবেত হন। সমাবেশ শেষে তারা প্রেসক্লাব এলাকায় পুলিশের ওপর আকস্মিক অতর্কিত আক্রমণ করে ও মিছিল বের করে মৎস্য ভবন মোড়ে এলে সেখানে কর্মরত পুলিশ সদস্যরা মিছিলে বাধা দেন। ওই সময় আসামিরা বে-আইনিভাবে জনতাবদ্ধ হয়ে শাহবাগের দিকে যেতে থাকেন। উচ্ছৃঙ্খল জনতাকে নিবৃত্ত ও ছত্রভঙ্গ করার চেষ্টা করলে আসামিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে ও সরকারি কাজে বাধা দেয়। এ ঘটনায় রমনা থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বাদী হয়ে একটি মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
কেআই/আরআইএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews