মস্কোর ক্রোকাস সিটি হলের কনসার্ট ভেন্যুতে শুক্রবারের সন্ত্রাসী হামলায় এখনও ১০০ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে রুশ সংবাদমাধ্যমগুলো।

আরটি, তাসসহ বেশ কয়েকটি গণমাধ্যমে এ তথ্য ফলাও করে প্রচার করা হয়েছে।

রুশ সংবাদমাধ্যম বাজার খবরে বলা হয়েছে, ক্রোকাস হলের ঘটনায় এখন পর্যন্ত ৯৫ জন নিখোঁজ। তাদের স্বজনদের অনুরোধের পরিপ্রেক্ষিতে জরুরি সেবা সংস্থাগুলোর করা তালিকায় নিখোঁজদের নাম তালিকাভুক্ত করেছে।

এই তালিকায় এমন কিছু লোকের নাম রয়েছে, যাদের সঙ্গে তাদের আত্মীয়রা যোগাযোগ করতে পারছে না। তাদের নাম আবার হতাহতের তালিকায় নেই। আবার কিছু লোক মারা গেছেন, কিন্তু তাদের পরিচয় শনাক্ত হয়নি।

গত শুক্রবার সন্ধ্যায় মস্কোর উত্তরের ক্রাসনোগোর্স্ক অঞ্চলের ক্রোকাস সিটি হলের কনসার্ট ভেন্যুতে ভয়াবহ হামলা হয়। স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহার করে কনসার্ট দেখতে আসা লোকজনের ওপর হামলা চালানো হয়। সিটি হলে কনসার্টটির আয়োজন করা হয়, যার চারপাশে হামলাকারীরা আগুন ধরিয়ে দেয়। সিটি হলে হামলার সময় কনসার্টে উপস্থিত ছিলেন ৬ হাজার ২০০ জন। ভেন্যুটির ওয়েবসাইটের তথ্য অনুসারে, ক্রোকাস সিটি হলের ধারণক্ষমতা সাড়ে নয় হাজার। হামলার সময় যে কনসার্ট চলছিল, সেটির টিকিট বিক্রি হয়েছে ৬ হাজার ২০০টি। রাশিয়ার জনপ্রিয় রক ব্যান্ড পিকনিকের কনসার্ট ছিল শুক্রবার। হলে হামলা ঘটাতে পাঁচ বন্দুকধারী অংশগ্রহণ করে। এ সময় তারা যুদ্ধের পোশাক ও  স্বয়ংক্রিয় অস্ত্রে সজ্জিত ছিল।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এমজে



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews