দিনাজপুরে জাল নোট ও জাল নোট তৈরির উপকরণসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩ সদস্যরা। এ সময় আটককৃতদের কাছ হতে দেশের ৪০টি এক হাজার টাকার জাল নোটসহ টাকা তৈরির বিভিন্ন উপকরণ জব্দ করেন তারা। শনিবার দুপুরে আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে শুক্রবার দিবাগত সন্ধ্যায় দিনাজপুর শহরের স্টেশন রোডের একটি আবাসিক হোটেল থেকে তাদের জাল নোট ও জাল নোট তৈরির উপকরণসহ আটক করে র‌্যাব-১৩ দিনাজপুরের সদস্যরা। 

আটককৃতরা হলেন মো. সুলতান মাহমুদ (৫৫) দিনাজপুর সদর উপজেলার শশরা ইউপির ওমরপাইল গ্রামের মৃত শফিউদ্দিন মন্ডলের ছেলে এবং মো. মানিক মিয়া (৩৭) পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের রাঘবিন্দপুর গ্রামের মৃত শামছুদ্দিনের ছেলে।

বিষযটি নিশ্চিত করে র‌্যাব-১৩ দিনাজপুরের কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার মো.জাহিদুর রহমান জানান, র‌্যাব-১৩,ক্রাইম প্রিভেনশন কোম্পানি-১, দিনাজপুরের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, দিনাজপুর শহরের এক হোটেল কক্ষে কতিপয় অসাধু ব্যক্তি জাল টাকা ছাপানোর সরঞ্জামাদি দিয়ে জাল টাকা তৈরি করছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে র‌্যাব-১৩ এর সিপিসি-১ এর দলটি ওই হোটেলের ৩য় তলার দক্ষিণ পার্শ্বে ২০২ নং কক্ষে অভিযান চালিয়ে ৪০টি জাল ১ হাজার টাকার নোট, জাল নোট তৈরির কাজে ব্যবহৃত (রর) ২ বোতল ৯৬০ গ্রাম তরল কেমিক্যাল আয়োডিয়াম কিউ, ৩৫০ গ্রাম ফিটকিরি, ৪টি স্বচ্ছ সাদা রংয়ের কাঁচ এবং ২টি স্বচ্ছ রঙ্গিন কাঁচ, ৪টি প্লাস্টিকের তৈরি সাদা রংয়ের ড্রপার, ১০৩০ পিস দেশীয় এক হাজার টাকার নোটের আকারে কর্তনকৃত জাল নোট ছাপানোর জন্য তৈরিকৃত রঙ্গিন ও সাদা কাগজ, ২টি কসটেপ, ১টি মাঝারি আকারের মোমবাতি উদ্ধার করা হয়। এসময় ওই দুইজন কে আটক করা হয়।
তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত চোরাকারবারিরা দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ব্যবহার করে জাল নোট তৈরি ও আদান-প্রদানসহ জাল নোট ব্যবহারের মত অসাধু কার্যকলাপ করে আসছিল। তাদের বিরুদ্ধে কোতয়ালী থানায় র‌্যাব বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করে আটককৃতদের হস্তান্তর করেছে।

বিডি প্রতিদিন/এএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews