ঢাকা: কোটা সংস্কার ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে বাংলা ব্লকেডের তৃতীয় দিনের মতো আন্দোলনরত শিক্ষার্থীরা ফার্মগেট অবরোধ করেছেন।

বুধবার (১০ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে শিক্ষার্থীরা প্রথমে খণ্ড খণ্ড মিছিল নিয়ে এলেও তারা আবার চলে চলে যায়।

এ সময় বিভিন্ন দিক থেকে আসা যানবাহনগুলোকে ফিরিয়ে দেওয়া হয়। সাধারণ মানুষের ছোটাছুটি শুরু হয়। পুলিশ আলরাজি ডায়াগনস্টিক সেন্টারের সামনে ব্যারিকেড দিয়ে অবস্থান গ্রহণ করে।

অবরোধ শুরু হলে কয়েকটি গণপরিবহন  ব্যারিকেড ভেঙে জোর করে যাওয়ার চেষ্টা করলে বিক্ষোভরত শিক্ষার্থীরা যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে যানবাহন পাশে দাঁড় করিয়ে রাখেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের ‘এক দফা এক দাবি, কোটা নট কাম ব্যাক’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’ ‘একাত্তরের হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার’, ‘আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘সংবিধানের মূল কথা, সবার জন্য সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’ সহ বিভিন্ন কোটাবিরোধী স্লোগান দিতে দেখা যায়।

এ সময় পুলিশের পক্ষ থেকে, আন্দোলন প্রত্যাহার করে ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করলে শিক্ষার্থীদের পক্ষ থেকে পাল্টা  দাবি পূরণে উদ্যোগ নেওয়ার কথা বলা হয়ে। তারা বলেন, সরকার দাবি মেনে নিলে তারপর আমরা অবরোধ তুলে নিয়ে বাসায় ফিরে যাব। এক সময় তারা আন্দোলনের নেতারা কেন্দ্র থেকে যে সিদ্ধান্ত নিয়ে দেবে সিদ্ধান্ত মোতাবেক কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানায় তারা।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
জেডএ/এসএএইচ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews