ভারতের উত্তর প্রদেশের শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভি ধর্ম পরিবর্তন করে সনাতন ধর্মাবলম্বি হলেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (৬ ডিসেম্বর) সনাতন ধর্ম গ্রহণ করেছেন ওয়াসিম। আজ উত্তর প্রদেশের গাজিয়াবাদের দশনা দেবীর মন্দিরে আনুষ্ঠানিকভাবে তিনি ধর্মান্তরিত হন। তিনি দীর্ঘদিন ধরে নানা বিতর্কিত কর্মকাণ্ড চালিয়ে আসছেন। মাসখানেক আগে তিনি ইসলাম ধর্মকে কটূক্তি করে 'মুহাম্মদ' নামে একটি বই লিখে বিতর্কের জন্ম দিয়েছেন। 

ধর্মান্তরের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দশনা দেবী মন্দিরের প্রধান পুরোহিত নরসিংহনন্দ সরস্বতী। এ সময় তিনি ধর্মান্তরিত ওয়াসিম রিজভির নতুন নাম দিয়েছেন জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী।

হিন্দুস্তান টাইমস জানায়, কপালে চন্দনের তিলক দেওয়া নতুন নামে পরিচিত জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগীকে পাশে বসিয়ে দশনা দেবী মন্দিরের প্রধান পুরোহিত নরসিংহনন্দ সরস্বতী সবাইকে উদ্দেশ করে বলেন, তাকে যেন কেউ তার পুরনো নামে আর না ডাকে। 

ধর্মান্তরিত হওয়ার পর জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী (ওয়াসিম রিজভি) বলেন, আমার নতুন নামে অভ্যস্ত হতে মানুষের একটু সময় লাগবে। কিন্তু একটা সময় পর সবাই আমাকে জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী নামেই ডাকবে।

তিনি বলেন, আমি ইসলাম ত্যাগ করেছি এ কারণে নয় যে আমাকে ইসলাম থেকে বের করে দেওয়া হয়েছে। আমি এই ধর্মের ভেতর কিছু অসঙ্গতি লক্ষ করেছি। সেসব অসঙ্গতির বিরুদ্ধে আমার মতামত ব্যক্ত করতে চাই। ইসলামের চিন্তাবিদরা স্বরূপচিন্তা না করে আমার ওপর চড়াও। আর এ কারণেই আমার সনাতন ধর্ম গ্রহণ করেছি।

হিন্দুত্ববাদকে শক্তিশালীকরণের লক্ষ্যে কাজ করে যাবেন বলে জানান জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী। সেইসঙ্গে নরসিংহনন্দ মহোদয়ের সঙ্গে ইসলামী জিহাদিদের ঠেকাতে কাজ করবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

কোরআন সন্ত্রাসবাদের উৎস, বাবরি মসজিদসহ ভারতের বেশ কয়েকটি মসজিদ হিন্দুদের হাতে তুলে দেওয়ার দাবি জানিয়ে বেশ আগেই বিতর্কিত হন ওয়াসিম রিজভী। এসব বিতর্কের কারণে তার কুশপুতুলি দাহ করা হয় এবং উগ্রবাদীরা তার মাথার জন্য পুরস্কারও ঘোষণা করে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews