টরন্টো চলচ্চিত্র উৎসবে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হলো ১৩ সেপ্টেম্বর। আগামী ১১ অক্টোবর ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ছবিটির প্রচারণার কাজে ব্যস্ত সময় পার করছেন প্রিয়াঙ্কা চোপড়াসহ ছবির পুরো টিম। আছেন প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতার, রোহিত শ্রফ আর পরিচালক সোনালি বোস। কিন্তু তাঁদের সঙ্গে নেই ছবির অন্যতম অভিনয়শিল্পী জাইরা ওয়াসিম। আর এ কারণে প্রশ্নের মুখোমুখি হতে হলো প্রিয়াঙ্কা চোপড়াকে। সাংবাদিকদের প্রশ্ন, জাইরা ওয়াসিম কেন চলচ্চিত্র ছেড়ে গেলেন?

ফিল্মফেয়ারের অনলাইন সংস্করণ থেকে জানা গেছে, প্রিয়াঙ্কা চোপড়া বলেছেন, ‘এটা জাইরা ওয়াসিমের সম্পূর্ণ ব্যক্তিগত সিদ্ধান্ত। তাঁর কী করা উচিত, কী করা উচিত না—তা নির্ধারণ করবে সে। সেখানে আমরা কে? তবে আমি অবশ্যই বলব, মেয়েটি দুর্দান্ত একজন অভিনেত্রী। তিনি এই ছবিতে যা করেছেন, তা অবিশ্বাস্য! আমি তাঁর সুন্দর ভবিষ্যৎ কামনা করছি।’

‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির শুটিংয়ের ফাঁকে এই অনুষ্ঠানে সবার সঙ্গে (মাঝে) জাইরা ওয়াসিম। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়াজাইরা ওয়াসিমের শুরুটা হয়েছিল আমির খানের হাত ধরে। ২০১৬ সালে ১৬ বছর বয়সে আমির খানের সঙ্গে ‘দঙ্গল’ ছবিতে কুস্তিবিদ গীতা প্রগতের চরিত্রে তিনি অভিনয় করেন। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ তাঁর তৃতীয় ছবি। তাঁর অন্য ছবিটি ‘সিক্রেট সুপারস্টার’। এই ছবির জন্য জাইরা ওয়াসিম পেয়েছেন ফিল্মফেয়ার পুরস্কার।

‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির শুটিং শেষ করেন গত ১১ মার্চ। এরপর ২৯ জুন জাইরা ওয়াসিম তাঁর ফেসবুক পেজে একটি দীর্ঘ স্ট্যাটাস দেন। সেখানে তিনি লিখেছেন, ‘পাঁচ বছর আগে আমি একেবারে নিজের ইচ্ছায় বলিউডে পা রাখি। অবিশ্বাস্য জনপ্রিয়তা পাই। সবার মনোযোগের কেন্দ্রবিন্দু হই। রাতারাতি তরুণদের মডেল বনে যাই। কিন্তু আমি এগুলো কিছুই চাইনি। আমি আমার নতুন এসব পরিচয় নিয়ে সুখী না।’

জাইরা ওয়াসিমের সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়ার সেলফি। ছবি: ফেসবুক থেকে নেওয়াজাইরা ওয়াসিম আরও লিখেছিলেন, ‘বলিউড আমাকে দুহাত ভরে দিয়েছে। কিন্তু যেভাবে কাজ করেছি, তাতে আমার ধর্মীয় বিশ্বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। আমার মানসিক শান্তি নষ্ট হয়েছে। নিজের জীবন থেকে বরকত হারিয়েছি। ভুলতে বসেছিলাম, পৃথিবীতে আমাদের পাঠানোর উদ্দেশ্য। আর সফলতা সেখানেই, যে উদ্দেশ্যে আমাদের পৃথিবীতে পাঠানো হয়েছে, যখন আমরা তা পূরণ করতে পারব।’

এবার জাইরা ওয়াসিমকে নিয়ে প্রিয়াঙ্কা চোপড়া আরও বলেছেন, ‘জাইরার সঙ্গে আমার অনেক কথা হয়েছে। আমরা নানা কিছু নিয়ে গল্প করেছি। তবে তিনি চলচ্চিত্র থেকে সরে যাবেন, তা নিয়ে কিছু বলেনি। এটা আমি অবশ্যই বলব, এখন সময়টা ছিল তাঁর। ইন্ডাস্ট্রি তাঁর কাছ থেকে অনেক কিছু পাওয়া থেকে বঞ্চিত হলো।’

‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া, জাইরা ওয়াসিম ও ফারহান আখতার। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়াগত ১০ সেপ্টেম্বর ‘স্কাই ইজ পিঙ্ক’ ছবির ট্রেলার এসেছে ইউটিউবে। আজ বৃহস্পতিবার পর্যন্ত ট্রেলারটি দেখা হয়েছে ২ কোটি ৮৪ লাখ ৬৩ হাজার ৯৮১ বার।

দিল্লির মেয়ে আয়েশা চৌধুরী পালমোনারি ফাইব্রোসিস রোগে আক্রান্ত। বয়স ১৩। ফুসফুসের দুরারোগ্য এই রোগে আক্রান্ত ব্যক্তি ৩ থেকে ৫ বছর বাঁচে। কিন্তু আয়েশা চৌধুরী এই রোগের সঙ্গে লড়াই করেছে ছয় বছর। এই সময়ে সে অসংখ্য হাল ছেড়ে দেওয়া মানুষকে বেঁচে থাকার অনুপ্রেরণা জুগিয়েছে। আয়েশা চৌধুরীর পাশাপাশি সময়ের সঙ্গে লড়াই করেছে তার মা-বাবা। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘ইঙ্ক কনফারেন্স’, ‘টেড টক’ আর ‘টেড এক্স’ মঞ্চে বক্তব্য রেখেছে সে। তাকে নিয়ে বেরিয়েছে বই। পুরোটাই সত্যি ঘটনা। সেই ঘটনাকে পর্দায় ফুটিয়ে তুলেছেন পরিচালক সোনালি বোস।

ছবিতে আয়েশা চৌধুরীর চরিত্রে অভিনয় করেছেন জাইরা ওয়াসিম। তিনিই ট্রেলারটি ন্যারেট করেছেন। ধীরে ধীরে সামনে আসে তার অসুস্থতা। সেখান থেকে বদলে যায় পরিবারটির গল্প। মেয়ের অসুস্থতাকে ঘিরে অন্য পথে যাত্রা শুরু হয় এই পরিবারের। পরিচালক পর্দায় এই পরিবারের ২৫ বছরের জার্নি তুলে ধরেছেন।

কান উৎসবে ফারহান আখতার, সোনালি বোস ও প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়াট্রেলার দেখে বোঝা গেছে, আয়েশা চৌধুরীর মা-বাবার চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন ফারহান আখতার ও প্রিয়াঙ্কা চোপড়া। ছবিতে রয়েছে এই দুই তারকার চমৎকার রসায়ন, সম্পর্কের টানাপোড়েন, আবেগ, মান-অভিমান। ইউটিউবে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির ঝলক দেখে আরও বোঝা গেছে, ছবিটি শুধু কোনো প্রেমের গল্প নয়, একটি ট্র্যাজিক পরিবারের কথাও রয়েছে এখানে।

‘স্কাই ইজ পিঙ্ক’ ছবি দিয়ে তিন বছর পর ভারতে প্রিয়াঙ্কা চোপড়ার ছবি মুক্তি পাচ্ছে। ভারতে তিনি সর্বশেষ অভিনয় করেন ২০১৬ সালে, ‘জয় গঙ্গাজল’ ছবিতে। আর সেই ছবিটি বক্স অফিসে একেবারেই ব্যর্থ হয়। তাই এবার আর কোনো ভুল নয়। নতুন ছবি নিয়ে দারুণ উত্তেজিত এই বলিউড ও হলিউড তারকা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews