নন্দিত অভিনেত্রী পারভীন সুলতানা দিতি ও অভিনেতা সোহেল চৌধুরীর কন্যা লামিয়া চৌধুরী। ছোটবেলা থেকেই সিনেমার প্রতি আগ্রহ ছিল।

দু’দিন আগেই জানা গেছে, সিনেমা নির্মাণে নামছেন লামিয়া। তবে অতটুকু জানা গেলেও বিস্তারিত ছিল অনেকটাই অজানা। এবার অনেকটাই খোলাসা করলেন লামিয়া। পরিচালক হিসেবেই নিজেকে রুপালি জগতে আনছেন এই স্টারকিড।

তার প্রথম নির্মিত সিনেমার নাম ‘মেয়েদের গল্প’। এই সিনেমার নির্বাহী প্রযোজক হিসেবে থাকছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

তিনি গণমাধ্যমকে বলেন, আমি আসলে অনেক দিন ধরেই ভাবছিলাম, যে গল্পটা আমি বলতে চাই, দেখতে চাই, সেটা যদি বলতে পারতাম! যেহেতু আমি লেখক নই, আবার পরিচালনাকে আমার কাছে খুব কঠিন কাজ মনে হয়। তো একবার দিতি আপুর কবর জিয়ারত করতে যাওয়ার সময় লামিয়ার সঙ্গে গাড়িতে বসেই আলাপ হয়। ওর গল্পটা আমাকে জানায়। ওই মুহূর্তেই আমি ওকে বলেছিলাম, কাজটি করতে চাই। কারণ আমি একজন নারী লেখক-নির্মাতাকেই খুঁজছিলাম মনে মনে।

অন্যদিকে লামিয়া জানালেন, বছর দশেক আগে এই সিনেমাটির কথা তিনি তার মা দিতিকে বলেছিলেন। তিনি সিনেমাটি প্রযোজনা এবং এতে অভিনয় করবেন বলেও কথা দিয়েছিলেন। কিন্তু ২০১৬ সালে দিতির মৃত্যুর কারণে সব থমকে যায়।

লামিয়া বলেন, আমি আসলে পুরোপুরি হাল ছেড়ে দিয়েছিলাম। কারণ আমাদের ইন্ডাস্ট্রির পরিস্থিতিও খুব বাজে। কিন্তু বাঁধন আপু আমাকে সাহস দিয়েছেন, আত্মবিশ্বাস জুগিয়েছেন। আমরা দুজন মিলে সিনেমাটি করার সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে আমার চিত্রনাট্য লেখার কাজ শেষ।

‘মেয়েদের গল্প’-তে কে অভিনয় করবেন? সে বিষয়টি লামিয়া কিংবা বাঁধন কেউই প্রকাশ করেননি। তবে বাঁধন জানান, ইতোমধ্যেই সিনেমার প্রযোজকও প্রায় চূড়ান্ত হয়ে গেছে। সব কিছু ঠিক থাকলে চলতি বছরই এর কাজ সেরে ফেলতে চান তারা।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ০৮, ২০২৪
এনএটি 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews