কাতার ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মারিয়া শারাপোভা। তিন সেটের লড়াইয়ে রোমানিয়ান ৯২ নম্বর র‌্যাঙ্কধারী মনিকা নিকুলেসকুর কাছে ৪-৬, ৬-৪, ৬-৩ গেমে পরাজিত হয়েছেন রুশ এই তারকা।

আড়াই ঘণ্টারও বেশী দীর্ঘ এই ম্যাচে শারাপোভার ৫২টি আনফোর্সড এররের বিপরীতে নিকুলেসকু করেছেন মাত্র ১৭টি। মূলত ৩০ বছর বয়সী নিকুলেসকুর দুর্দান্ত ফোরহ্যান্ডের কাছেই পরাস্ত হতে হয়েছে শারাপোভাকে। 

এর আগে দুইবার দোহায় শিরোপা জিতেছেন সাবেক এই নাম্বার ওয়ান খেলোয়াড়। এবারের আসরে ওয়াইল্ড কার্ড নিয়ে শারাপোভা খেলতে এসেছিলেন এবং টুর্ণামেন্টের অন্যতম বড় আকর্ষণও ছিলেন তিনি। 

ম্যাচ শেষে শারাপোভা বলেছেন, ‘লম্বা সময়ের র‌্যালিগুলোতে আমি ভাল করেছি। কিন্তু শেষ পর্যন্ত আসলে দিনটি আমার ছিল না। শারীরিক ভাবে আমি সুস্থ অনুভব করছি। শেষের দিকে আসলে কিছুটা ক্লান্ত হয়ে পড়েছিলাম ও বেশ কিছু ভুল করেছি।’

২০১৩ সালের পরে এটাই শারাপোভার প্রথম দোহায় অংশগ্রহণ। গত মাসে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে এ্যাঞ্জেলিক কারবারের কাছে পরাজিত হবার পরে এটাই তার প্রথম ম্যাচ। ড্রাগ টেস্টে নিষিদ্ধ হয়ে ১৫ মাস পরে গত বছর এপ্রিলে শারাপোভা আন্তর্জাতিক টেনিসে ফিরেছিলেন। 

বিডি প্রতিদিন/১৩ ফেব্রুয়ারি ২০১৮/এনায়েত করিম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews