অবশেষে ছাড়পত্র পেলো ‘যৈবতী কন্যার মন’

২০১২-১৩ অর্থ বছরে সরকারি অনুদানে নির্মিত হয়েছে আলোচিত ছবি ‘যৈবতী কন্যার মন’। ছবিটি নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা নার্গিস আক্তার। অবশেষে বুধবার (৩ মার্চ) ছাড়পত্র পেয়েছে ছবিটি।

এ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী সায়ন্তনী দত্ত ও নবাগত গাজী আবদুর নূর। এছাড়া গাজী রাকায়েত ও গোলাম ফরিদা ছন্দাসহ অন্যান্যরা বিভিন্ন গুরুত্বপূর্ণ ভূমিকা অভিনয় করেছেন।

‘যৈবতী কন্যার মন’ বাংলা নাটকের শেকড়সন্ধানী নাট্যকার সেলিম আল দীনের অনবদ্য সৃষ্টি। বাংলাদেশের মঞ্চের অন্যতম সেরা নাটক বলা হয় এটিকে। অসংখ্য শো হয়েছে, তৈরি করা হয়েছে ধারাবাহিক। বিখ্যাত এ নাটকটি অবলম্বনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা নার্গিস আক্তার নির্মাণ করেছেন পূর্ণদৈর্ঘ্য ছবি।

পরিচালক নার্গিস আক্তার গণমাধ্যমকে জানিয়েছেন, ‘যৈবতী কন্যার মন’কে বোর্ড আনকাট সার্টিফিকেট দিচ্ছে। এ ছবিটি শেষ করতে আমাকে নানারকম সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। শেষ পর্যন্ত ছবিটি শেষ করে সেন্সর ছাড়পত্র হাতে পাচ্ছি, বেশ স্বস্থির খবর আমার জন্য। ছবিটির সম্ভাব্য মুক্তির তারিখ হতে পারে ১৯ মার্চ।’

২০১৩ সালের ২১ আগস্ট বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে যৈবতী কন্যার মন চলচ্চিত্রের আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হয়।

ইত্তেফাক/বিএএফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews