ক্ষমতা হস্তান্তরে নির্বাচন ছাড়া বিকল্প নাই : আনোয়ার হোসেন মঞ্জু

জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান ও পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, ক্ষমতা হস্তান্তরের জন্য রাজনীতিবিদদের নির্বাচন ছাড়া বিকল্প নাই। আমরা যারা উদারপন্থি ও  গণতান্ত্রিক রাজনীতি করি তারা বিশ্বাস করি অসহিষ্ণু ও হিংসার রাজনীতি পরিহার করা বাঞ্ছনীয়। উগ্রপন্থি-চরমপন্থি রাজনীতিকরা হিংসা-বিদেষ-ঘৃণা ছড়ায়। আজকে পবিত্র রমজান মাসে ইফতার উপলক্ষে সকলে সমবেত হয়ে একে অন্যের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলার সুযোগ পান। তবে সংযম ও

ধৈর্য ধারণের এ রমজান মাসে এ সম্পর্ক শুধু একবার স্থাপন করবেন তা কাম্য নয়।

তিনি গতকাল বৃহস্পতিবার পিরোজপুর জেলার ভাণ্ডারিয়ায় নিজ বাসভবন তাসমিমা ভিলায় উপজেলা জাতীয় পার্টি-জেপি আয়োজিত ইফতার পার্টিতে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, যারা ধৈর্যহারা হতাশ হয়ে পড়েন তারা আল্লাহর নির্দেশ পালন করেন না। কারণ আল্লাহ বলেছেন, আমি ধৈর্যশীলদের পছন্দ করি। আমরা আল্লাহতালা ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই এই জন্য যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে আল্লাহর ইচ্ছায় অনেক কাজ করতে সক্ষম হয়েছি। ভাণ্ডারিয়ায় সাতটি ইউনিয়ন ও পৌরসভায় বিশুদ্ধ ও নিরাপদ খাবার পানি সরবরাহের আধুনিক ব্যবস্থা গ্রহণ সম্ভব হয়েছে যা দেশের অন্যান্য এলাকার চেয়ে ব্যতিক্রম। ভাণ্ডারিয়ায় পাঁচশ কোটি টাকা ব্যয়ে বেড়িবাঁধ নির্মাণের কাজ চলছে। একশ কোটি টাকার বেশি ব্যয় বরাদ্দে রাস্তাঘাট, স্কুল-কলেজের ভবন নির্মাণ ও অবকাঠামো উন্নয়ন কাজ চলমান। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করতে সমর্থ হয়েছি। যা আমরা মানুষের কল্যাণের জন্য পূর্বের ধারাবাহিকতায় সম্পন্ন করতে সক্ষম হচ্ছি। এ জন্য আল্লাহর প্রতি শুকরিয়া জানাই।

ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে অংশ নেন পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, ভাণ্ডারিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও কেন্দ্রীয় জেপি’র যুগ্ম মহাসচিব মনিরুল হক জোমাদ্দার, পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, পানি উন্নয়ন বোর্ডের বরিশাল অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রমজান আলী, পিরোজপুর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেক, ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জ্বল, ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহীন আক্তার সুমী, উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজুল ইসলাম, আওয়ামী লীগের উপজেলা সভাপতি ফায়জুর রশীদ খসরু, উপজেলা জেপি’র যুগ্ম আহ্বায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম সরওয়ার জোমাদ্দার, জেপি’র সদস্য সচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু,  জেপি’র কেন্দ্রীয় নেতা ইউসুফ আলী আকন, নদমূলা ইউপি চেয়ারম্যান সফিকুল কবির বাবুল, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, ইকড়ি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির, পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন মল্লিক স্বপন প্রমুখ। এ ছাড়া জাতীয় পার্টি-জেপি’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক হুমায়ুন কবির তালুকদার রাজু, ইন্দুরকানি উপজেলা জেপি’র সভাপতি আসাদুল কবির তালুুকদার স্বপন, টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক হাফিজুর রশীদ তারেক, কাউখালী উপজেলা জেপি’র সাধারণ সম্পাদক শাহ আলম নসু প্রমুখ ইফতার মাহফিলে অংশ নেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. আসলাম। ভাণ্ডারিয়ার মুরব্বি রোজাদার ও মুসল্লিরা ইফতার মাহফিলে অংশ নেন।

জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু’র উপস্থিতিতে দুুপুরে ভাণ্ডারিয়া উপজেলার তেলিখালী ও ইকড়ি ইউনিয়নে দুস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে সুবিধাবঞ্চিত অসচ্ছল পরিবারের মাঝে কাপড় বিতরণ করা হয়। বিকালে তেলিখালী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গণে এবং  ইকড়ি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এ কাপড় বিতরণ করা হয়। বিতরণ কাজ তদারক করেন সংস্থার উপদেষ্টা এম এ রব্বানী ফিরোজ ও কর্মকর্তা কাজি আতাহার আলী।

দুপুরে জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু তার বাসভবনে ভিটাবাড়িয়া ইউনিয়নের জনগণের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। এখানে মন্ত্রী বলেন,  বিগত ৩২ বছর নির্বাচন করছি কিন্তু কোনো দিন পেশিশক্তি দেখাইনি। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দেখা গেছে কোথাও কোথাও মাস্তান ভোট কেন্দ্রে সন্ত্রাস করেছে। নির্বাচনের পরে সহিংসতার ঘটনাও ঘটেছে, যার বিচার আজও হয়নি। আমাদের সম্মিলিতভাবে ভোট কেন্দ্রে আগামীতে মাস্তানদের প্রতিহত করতে হবে। আগামী সংসদ নির্বাচনে পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে নির্বাচন করতে হবে। নেতাদের সঠিক নেতৃত্ব দিতে হবে।

সাবেক ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মৃধার সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জ্বল, জেপি’র উপজেলা সদস্য সচিব সিদ্দিকুর রহমান টুলু, জেপি নেতা সৈয়দ আনোয়ার হোসেন, ইউনিয়ন জেপি’র সাধারণ সম্পাদক রেজা আহমেদ দুলাল, সাংগঠনিক সম্পাদক মামুন হাওলাদার, যুব সংহতির কেন্দ্রীয় সহসভাপতি কামাল খান, বাদল হওলাদার,  আব্দুল হালিম সরদার, পরীক্ষিত মিশ্র, মনির হাওলাদার প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজুল ইসলাম, উপজেলা জেপি’র যুগ্ম আহ্বায়ক গোলাম সরওয়ার জোমাদ্দার, টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক হাফিজুর রশীদ তারেক, ভিটাবাড়ীয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল করিম পান্না,  ইউনিয়ন জেপি’র সভাপতি আব্দুল হালিম শরীফ প্রমুখ।

ইত্তেফাক/নূহু



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews