লাইফস্টাইল ডেস্ক:: প্রেমের সম্পর্ক পুরোটাই হৃদয়ের ব্যাপার। হৃদয়ের টানে প্রেমের সম্পর্কে জড়ায় মানুষ। কিন্তু আমরা জানি না কোন প্রেম টিকবে এবং কোন প্রেম টিকবে না। কেমন হবে যদি যন্ত্রই বলে দেয় আপনার প্রেম টিকবে কি-না! এবার প্রযুক্তির মাধ্যমেই জানতে পারবেন সম্পর্কের মেয়াদ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের একটি প্রতিবেদন অনুযায়ী, ইউনিভার্সিটি অফ সাদার্ন ক্যালিফোর্নিয়ার গবেষকরা গবেষণা করে দেখেছেন কীভাবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে জানা যাবে আপনার সম্পর্কের মেয়াদ।

গবেষকরা জানান, ১৩৪টি যুগলের মধ্যে পরীক্ষা চালানো হয়। এ প্রেমিক-প্রেমিকারা কতক্ষণ কথা বলেন, এবং কথা বলার সময়ে তারা কী ভঙ্গিতে কথা বলছেন সেই তথ্যগুলো পরীক্ষা করে দেখে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স।

তবে প্রেমালাপের সময়ে কী কথা কথা বলছে সেসব নিয়ে কোনো মাথাব্যথা নেই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের। শুধুমাত্র কতক্ষণ কথা হচ্ছে, এবং কথা বলার সময়ে গলার স্বর কেমন হয় তা ধরা পড়ে যন্ত্রে। এর থেকেই পরীক্ষা করে বলে বুদ্ধিমান যন্ত্র বলে দিতে পারে কোন যুগলের সম্পর্ক ঠিক কতদিন টিকবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews