সাধারণত তারকাদের সন্তানও তারকা হয়ে থাকে। আমির খানের মতো বলিউডের উজ্জ্বল নক্ষত্রের সন্তানও যে উপযুক্ত উত্তরসুরী হবেন, তেমনটা সবাই আশা করেন। কিন্তু ইরা খান এখনই ক্যামেরার সামনে আসছেন না। বরং তিনি ক্যামেরার পেছনে পরিচালনার মতো গুরুত্বপূর্ণ কাজ করতেই বেশি আগ্রহী।

ইরা খান অভিনয়ের পরিবর্তে একটি মঞ্চনাটক পরিচালনার মধ্য দিয়ে অভিনয় জগতে প্রবেশ করছেন। ইউরিপিডাস রচিত প্রাচীন গ্রীক ট্র্যাজেডি ‘জ্যাসন অ্যান্ড মিডিয়া’ অবলম্বনে তিনি ‘মিডিয়া’ নামে একটি মঞ্চনাটক পরিচালনা করবেন।

ইরা খানের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা যায়, তিনি ইতোমধ্যে তার নাটকের জন্য পুরোদমে কাজ শুরু করেছেন। এই বছরের ডিসেম্বরেই তার মঞ্চনাটক প্রথমবার মঞ্চস্থ হবে। মুম্বাইয়ে নাটকের রিহার্সাল শিগগিরই শুরু হবে। 

অভিনয় জগতে পদার্পণ প্রসঙ্গে ইরা বলেন, ‘মঞ্চের মাধ্যমেই আমার যাত্রা শুরু করার সিদ্ধান্তের সুনির্দিষ্ট কোন কারণ নেই। আমি মঞ্চকে ভালবাসি। এর ঐতিহ্যবাহী রূপে মঞ্চকে জাদুকরী ও মোহনীয় লাগে। প্রযুক্তির যুগে মঞ্চকে অনেক বেশি বাস্তব লাগে।’

আমিরের ছেলে জুনাইদ খান ও মেয়ে ইরা খান সবসময়ই প্রচারের আলোর বাইরে থেকেছেন। মাত্র গত দু’বছরেই ইরা খান মিডিয়ার দৃষ্টি আকর্ষণ করে আছেন। মজার বিষয় হলো, তার ভাই জুনাইদ খানও ২০১৭ সালে ‘মাদার কারেজ অ্যান্ড হার চিলড্রেন’ নামক মঞ্চনাটকে কাজ করার সিদ্ধান্ত নিয়েছিলেন। 

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯

এমকেআর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews