ডেস্কটপ ও ল্যাপটপের জনপ্রিয় অপারেটিং সিস্টেম উইন্ডোজ। উইন্ডোজের সর্বশেষ ভার্সন ছিল উইন্ডোজ টেন। উইন্ডোজ টেনের ফের আপডেট শুরু করল মাইক্রোসফট।

কম্পিউটার থেকে একাধিক ফাইল হারিয়ে গেছে এমন অভিযোগের পরেই আপডেট পাঠানো বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল মাইক্রোসফট।

অক্টোবর মাসে নতুন আপডেট পাঠানোর কথা জানিয়েছিল মাইক্রোসফট। কিন্তু মাসের শুরুতেই সেই আপডেট গ্রাহকের কম্পিউটারে পৌঁছানোর সাথে সাথেই বিতর্কের সূত্রপাত। এর পরেই আপডেট পাঠানো বন্ধ করে দেয় মার্কিন টেক জায়েন্ট। 

কিছু গ্রাহক অভিযোগ জানিয়েছিলেন উইন্ডোজ টেনের আপডেটের পরে তাদের কম্পিউটার থেকে একাধিক ফাইল হারিয়ে গেছে। মারাত্মক এই অভিযোগের পরেই আপডেট পাঠানো বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল মাইক্রোসফট। 

মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়েছে, 'আমরা সম্পূর্ণভাবে এই সমস্যার তদন্ত করেছি। কোম্পানির আভ্যন্তরীণ তদন্তের পরে এই সমস্যার সমাধান পাওয়া গেছে।'

আপাতত খুব সাবধান হয়ে তবেই এই আপডেট আবার গ্রাহকের কাছে পাঠানো হবে। যে সব গ্রাহক এই আপডেটের ফলে নিজেদের কম্পিউটার থেকে ডাটা হারিয়েছেন সেই সব গ্রাহকের জন্য বিনামূল্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে মাইক্রোসফট। 

কোম্পানি জানিয়েছে, সাপোর্ট টিম এই সব কম্পিউটার থেকে ডাটা পুনরুদ্ধারের কাজ শুরু করে দিয়েছে। হারিয়ে যাওয়া ডাটা ফিরিয়ে আনা যাবে কী না তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। তবে আপনার কম্পিউটার থেকে ফাইল হারিয়ে থাকলে কম্পিউটার ব্যবহার কমানোর চেষ্টা করুন। এবং যত দ্রুত সম্ভব আমাদের সাথে যোগাযোগ করুন।

বিডি প্রতিদিন/১১ অক্টোবর ২০১৮/আরাফাত



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews