দুই দশক পর দ্বৈত গানে ইমন-আঁখি আলমগীর

বন্ধুত্ব বহু বছরের। এর পরও গত দুই দশকে একসঙ্গে গাইতে দেখা যায়নি তাদের। অবশেষে দুই দশকের বিরতি ভেঙে একসঙ্গে গাইলেন নন্দিত কণ্ঠশিল্পী আঁখি আলমগীর ও সংগীত পরিচালক শওকত আলী ইমন। তাদের দ্বৈত গানের শিরোনাম ‘কফির পেয়ালা’।

গানটির কথা লিখেছেন আশিক মাহমুদ। সুর করেছেন আকাশ মাহমুদ। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানের সংগীতায়োজন করেছেন শওকত আলী ইমন নিজেই। গানের সঙ্গে মিল রেখে রোমান্টিক গল্পনির্ভর মিউজিক ভিডিও নির্মাণ করেছেন শিথিল রহমান। যেখানে মডেল হিসেবে দেখা যাবে শিল্পী আঁখি ও ইমন দু’জনকেই।

এই শিল্পী জুটি জানান, অডিও মাধ্যমে এটি তাদের প্রথম আয়োজন। ২০ বছর আগে তারা একসঙ্গে প্লেব্যাক করেছিলেন। কিন্তু সিনেমার বাইরে অন্য কোনো মাধ্যমে একসঙ্গে কোনো গান করেননি। তাই দুই দশকের বিরতি ভাঙতে এবার অডিওর জন্য দ্বৈত কণ্ঠে গাওয়া। ঈদ উপলক্ষে ৩১ মার্চ ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে ‘কফির পেয়ালা’ গানের ভিডিওটি প্রকাশ করা হবে। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপে।

এ আয়োজন নিয়ে শওকত আলী ইমন বলেন, ‘গানের বিষয়ে আমার ও আঁখির বোঝাপড়াটা দারুণ। একসঙ্গে প্লেব্যাকও করেছি। সেই সুবাদে জানার সুযোগ হয়েছে দ্বৈত গান নিয়ে শ্রোতার প্রত্যাশা কেমন থাকে। তাই দীর্ঘ সময় পর আবার যখন একসঙ্গে গাওয়ার প্রস্তুতি নিয়েছি, তখনও প্রাধান্য দিয়েছি সময়ের চাহিদাকে। কথা, সুর, সংগীত, গায়কি সব মিলিয়ে রোমান্টিক গানটি অনেকের ভালো লাগবে বলেই আমার বিশ্বাস।’

আঁখি আলমগীর বলেন, “রেকর্ডিংয়ের মুহূর্ত থেকেই ‘কফির পেয়ালা’ হয়ে উঠেছে আমার প্রিয় গানের একটি। যেমন চেয়েছি, গানটি ঠিক তেমনি হয়েছে। সমকালীন শ্রোতাদের মনে গানটি দারুণ ছাপ ফেলবে বলেই আমার ধারণা।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews