ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে বুধবার গণমাধ্যমে পাঠানো একটি  সংবাদ বিজ্ঞপ্তি নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে। মহানগর উত্তর বিএনপির প্রকাশনা সম্পাদক মশিউর রহমান বাবু স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, ঢাকা উত্তর বিএনপির যে ৩২ জন নেতার নাম ও স্বাক্ষর ব্যবহার করে ওই চিঠিটি দেওয়া হয়েছে তাতে ১৬ জনের স্বাক্ষরই জাল।  তাই ওই চিঠি সঠিক নয়। তবে বাবু দাবি করেছেন এ সংবাদ বিজ্ঞপ্তিটি সম্পর্কে তিনি কিছুই জানেন না। তার নাম ও স্বাক্ষর জাল করে পাঠানো হয়েছে ওই বিজ্ঞপ্তিটি।

গত ১৫ জুলাই ঢাকা মহানগর উত্তরের ২৫টি থানা এবং ৫৮টি ওয়ার্ডের কমিটি বাতিল চেয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চিঠি দিয়েছিল উত্তর বিএনপির নেতাদের একাংশ। সেই চিঠিতে ৬৫ সদস্য বিশিষ্ট মহানগর কমিটির মধ্যে ৩২ জন স্বাক্ষর করেন। এই চিঠি নিয়ে মতবিরোধ দেখা দেয় দলটির নেতাদের মধ্যে।  এরপর আজ বুধবার গণমাধ্যমে পাঠানো একটি সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, মির্জা ফখরুলকে দেওয়া চিঠিতে যে ৩২ জনের স্বাক্ষর দেওয়া হয়েছে  তাতে ১৬ জনের স্বাক্ষরই জাল।  তাই ওই চিঠি সঠিক নয়। সংবাদ বিজ্ঞপ্তিটি পাঠানো হয় মহানগর উত্তর বিএনপির প্রকাশনা সম্পাদক মশিউর রহমান বাবুর নামে। 

এরপর এই সংবাদ বিজ্ঞপ্তির বৈধতা নিয়েই প্রশ্ন তুলেছেন মশিউর রহমান বাবু। ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি দাবি করেছেন, এ ধরনের কোনও সংবাদ বিজ্ঞপ্তি তিনি গণমাধ্যমে পাঠাননি।  

এরপর তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, আমি এই ধরনের কোন সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমে দেইনি। কেউ হয়তো আমরা স্বাক্ষর জাল করে এটা করেছে।
উল্লেখ্য , ঢাকা মহানগরের থানা এবং ওয়ার্ড কমিটি নিয়ে দুই পক্ষের বিরোধ চলছে। একটি পক্ষ চাইছে ৩ জুন ঘোষিত কমিটি বাতিল হোক। আর অন্যপক্ষ চাইছে ঘোষিত কমিটি বহাল থাকুক।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews