চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় প্রয়োজনীয় কাগজপত্র না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা প্রদান ও রক্তের স্যাম্পল সংরক্ষণ ব্যবস্থা না থাকাসহ নানা অনিয়মের অভিযোগে বেসরকারি চারটি হাসাপাতালকে সিলগালা করা হয়েছে। এর মধ্যে দু’টিকে হাসপাতালকে ২ লাখ ৩০ হাজার জরিমানাও করা হয়েছে।  

সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারীর নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা ও সিলাগালা করা হয়।  

সিলগালা করা বেসরকারি হাসপাতালগুলো জলদী ইউনিক ডায়াগনস্টিক সেন্টার, প্রাইম হেলথ সেন্টার, বাঁশখালী মাতৃসদন ও জেনারেল হাসপাতাল ও জলদী পেশেন্ট কেয়ার হাসপাতাল। এর মধ্যে বাঁশখালী মাতৃসদন ও জেনারেল হাসপাতালকে দুই লাখ টাকা ও জলদী পেশেন্ট কেয়ার হাসপাতালকে ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রিয়াদ মোহাম্মদ মারজু।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট আব্দুল খালেক পাটোয়ারী বলেন, অভিযান পরিচালনাকালে ডায়গনস্টিক সেন্টারগুলো লাইসেন্স দেখাতে পারেনি। কোনো ডায়াগনস্টিক সেন্টারে মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) পাওয়া যায়নি। যদিও সবাই একই কথা বলেছেন যে, মেডিকেল টেকনোলজিস্টরা ছুটিতে রয়েছে। তাছাড়া রোগীর দেহ থেকে সংগ্রহকৃত রক্তের স্যাম্পল ফ্রিজে রাখার কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়নি। অভিযানে দেখা যায়, বাঁশখালী মাতৃসদন ও জেনারেল হাসপাতালের ল্যাবের ফ্রিজে সবজি এবং ওষুধ এক সঙ্গে সংরক্ষণ করা হচ্ছে। তাই অভিযানে চারটি হাসপাতালকে সিলগালা এবং এর মধ্যে দুটি জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews