যুক্তরাজ্যের একটি তেলবাহী ট্যাংকার জাহাজে সরাসরি আঘাত হানলো হুতিদের ছোড়া মিসাইল।  

যুক্তরাজ্যের সমুদ্র নিরাপত্তা বিষয়ক সংস্থা আমব্রে শুক্রবার (২৬ এপ্রিল) লোহিত সাগরে একটি জাহাজের কাছে হামলা হওয়ার তথ্য জানিয়ে।

অপরদিকে এক টেলিভিশন ভাষণে হুথিদের সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারে জানিয়েছেন, যুক্তরাজ্যের তেলবাহী ট্যাংকার ‘আন্দ্রোমেদা স্টারে’ তাদের জাহাজ বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ব্যবহার করে সরাসরি আঘাত হানতে সমর্থ হয়েছে।

তিনি আরও জানান ইয়েমেনের সাআদা অঞ্চলের আকাশ সীমায় যুক্তরাষ্ট্রের একটি ড্রোন ভূপাতিত করেছে হুতি বাহিনী। খবর বিবিসি, রয়টার্স

‘আন্দ্রোমেদা স্টারে’ নামের এই ট্যাংকারটি বেশ বড় একটি জাহাজ। হামলার সময় এতে কি পরিমাণ তেল ছিল সেটি জানা যায়নি। এছাড়া জাহাজটি কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে সে বিষয়টিও এখনো স্পষ্ট নয়।

গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর প্রতিবাদে গত বছরের নভেম্বর থেকে লোহিত সাগরে চলাচল করা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইসরায়েলি জাহাজে হামলা চালানো শুরু করে হুথি বিদ্রোহীরা। এর আগেও যুক্তরাজ্যের জাহাজে হামলা চালিয়েছিল হুথিরা। সশস্ত্র এ বিদ্রোহী গোষ্ঠীর হামলায় গত ফেব্রুয়ারিতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল রুবিমার নামের একটি ব্রিটিশ জাহাজ। যা পরে সমুদ্রের তলিয়ে যায়।

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এমএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews