সঙ্কটের মধ্যেই একটু স্বস্তির মুখ দেখল ফেসবুক। ফেসবুক সূত্রে জানা গেছে, চলতি অর্থবর্ষে প্রথম ত্রৈমাসিকে ১২০ কোটি ডলারের ব্যবসা করেছে মার্ক জাকারবার্গের সংস্থা। গতবছর এই সময় তাদের ব্যবসা ছিল ৪০.৯০ কোটি ডলার।

গত বুধবার প্রকাশিত হয়েছে ফেসবুকের প্রথম ত্রৈমাসিকের বাণিজ্যিক রিপোর্ট। তাতে দেখা যাচ্ছে, গত বছরের তুলনায় একলাফে ৬৫ শতাংশ আয় বেড়েছে ফেসবুকের। এক বিবৃতিতে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ জানিয়েছেন, এত বিতর্কের মধ্যেও ২০১৮-১৯ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে  ফেসবুক ভাল করেছে।

প্রসঙ্গত,  ১৪ বছরের ইতিহাসে এই মুহূর্তে সবচেয়ে কঠিন সময় চলছে ফেসবুকের। প্রায় ৮.৭০ কোটি ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ফেসবুক থেকে ফাঁস হওয়ায় প্রবল সমালোচনার মুখে পড়েন মার্ক জাকারবার্গ। এই দুর্নীতি প্রকাশ্যে আসার পরই এক ধাক্কায় ১৪ শতাংশ পড়ে যায় ফেসবুকের শেয়ারের দর। তবে এদিন মার্কিন শেয়ার বাজারে ফেসবুক ছিল চাঙ্গা।

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews