মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দরের ডিটেনশন ক্যাম্পে তিনদিন ধরে আটক রয়েছেন নিটল নিলয় গ্রুপের ৬৯ সেলস এজেন্ট। প্রতিষ্ঠানের পক্ষ থেকে আয়োজিত আনন্দ ভ্রমণে অংশ নিতে মালয়েশিয়ায় যান তারা। কিন্তু কুয়ালালামপুরে পৌঁছার পর সেখানকার ইমিগ্রেশনের অনলাইনে ভিসা-সম্পর্কিত তথ্য না পাওয়ায় তাদের সবাইকে বিমানবন্দরেই আটকে রাখা হয়।

আটকদের মধ্যে ৩৬ জনকে এয়ার এশিয়ার রোববার রাতের ফ্লাইটে ঢাকা ফেরত পাঠানো হয়েছে।

জানা গেছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে নিটল নিলয় গ্রুপের ৬৯ সেলস এজেন্ট মালয়েশিয়ার উদ্দেশে ২১ অক্টোবর রাতে ঢাকা ছাড়েন।

তারা সবাই নিটল নিলয় গ্রুপের একটি ফেম ট্রিপে অংশ নিয়েছেন। কুয়ালালামপুর বিমানবন্দরের ইমিগ্রেশন কর্তৃপক্ষ প্রথম অবস্থায় তাদের বেশির ভাগকে ছেড়ে দেয়। কিন্তু অনলাইনে ভিসার তথ্য না পাওয়ায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়। এ সময় বিষয়টি নিয়ে ভ্রমণকারীদলের অন্যরাও ইমিগ্রেশন কর্মকর্তাদের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়ালে ৬৯ জনকেই আটক করে ইমিগ্রেশন পুলিশ।

ঘটনার পর নিটল নিলয় গ্রুপের পক্ষ থেকে এয়ার এশিয়ার সঙ্গে যোগাযোগ করে ফেম ট্রিপ গ্রুপের ৬৯ জনেরই ভিসার তথ্য অনলাইনে না পাওয়ার কথা জানানো হয়। এর পরিপ্রেক্ষিতে এয়ার এশিয়ার পক্ষ থেকেও মালয়েশীয় দূতাবাসে মেইল দিয়ে অনলাইনে তথ্য প্রদর্শন না করার পাশাপাশি যাত্রীদের বিমানবন্দরে আটক হওয়ার কথা জানানো হয়। যদিও সাপ্তাহিক ছুটির কারণে পুরো প্রক্রিয়াটি বিলম্বিত হতে থাকে।

এ প্রসঙ্গে বাংলাদেশে এয়ার এশিয়ার জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) টোটাল এয়ার সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান মুজিবুল হক  জাগো নিউজকে জানান, নিটল নিলয় গ্রুপের কুয়ালালামপুর বিমানবন্দরের ইমিগ্রেশনে আটক হওয়া সেলস এজেন্টদের মালয়েশীয় দূতাবাসের সহযোগিতায় দেশে ফিরিয়ে আনা হচ্ছে। এরই মধ্যে এদের সবার নামের তালিকা দূতাবাসে পাঠানো হয়েছে। ফিরতি ফ্লাইটে সীমিত আসনের কারণে একসঙ্গে সবাইকে ফেরত আনা সম্ভব হচ্ছে না। এদের মধ্যে ৩৭ জনকে গতকালই দেশে ফিরিয়ে আনার কথা রয়েছে।


আরএম/এএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews