জাতীয় দলের ক্যাম্প ছেড়ে ডিপিএল খেলছেন ৪ ক্রিকেটার

এপ্রিলের শুরুতে নাজমুল হোসেন শান্তকে মজা করেই খালেদ মাহমুদ সুজন বলেছিলেন, ‘তোর জাতীয় দল থেকে আমার আবাহনী এখন শক্তিশালী!’ ভাগ্যের নির্মম পরিহাস, এত এত তারকা নিয়ে দল গড়াটা হিতে বিপরীত দাঁড়ায় আবাহনীর জন্য। আসন্ন জিম্বাবুয়ে সিরিজের দলে আবাহনীর ১০ ক্রিকেটার ডাক পেয়েছেন। তাই আজ শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ১১ জন মাঠে নামানোই কঠিন হয়ে পড়ে আবাহনীর জন্য।

সব মিলিয়ে একাদশ গড়তেই হিমশিম খাওয়া আবাহনীকে বাঁচাতে ৩ ক্রিকেটার ফিরে আসছেন জাতীয় দলের চলমান অনুশীলন থেকে। চট্টগ্রাম থেকে আবাহনীর হয়ে খেলতে ঢাকায় এসেছেন আফিফ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব। এর বাইরেও রাজশাহীর বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমি থেকেও তরুণ ক্রিকেটারদের নিয়ে এসে দল গড়তে যাচ্ছে দেশের ক্রিকেটের শীর্ষ ক্লাব দলটি।

আবাহনীর তিনজন ছাড়াও রানার্সআপ লড়াইয়ে থাকার ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। এতে মোট ৪ ক্রিকেটারকে জাতীয় দলের ক্যাম্প ছেড়ে পাঠানো হয়েছে প্রিমিয়ার লিগ খেলতে।

জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে আজ সকাল ১০টা থেকে অনুশীলন করছে বাংলাদেশ দল। প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে হওয়ায় এই ম্যাচে অনুশীলনে থাকতে পারছেন না এই ৪ জন। জানা গেছে, এই ম্যাচে তিনজন খেলোয়াড় চেয়ে ক্রিকেট অপারেশন্স কমিটির কাছে আবেদন করে আবাহনী, মোহামেডানের একজন খেলোয়াড়ই ছিলেন জাতীয় দলে। তাকে এই ম্যাচের জন্য চায় মোহামেডান। খেলোয়াড় চেয়েছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাবও। তবে তাদের কাউকে ছাড়া হয়নি। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের দুই খেলোয়াড় জাতীয় দলে থাকলেও তারা তাদেরকে চেয়ে আবেদন করেনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন বিভাগের ইনচার্জ ও সাবেক ক্রিকেটার শাহরিয়ার নাফীস সংবাদমাধ্যমকে বলেন, ‘চারজন ক্রিকেটারকে ঢাকা প্রিমিয়ার লিগের কালকের (আজ) ম্যাচে খেলার অনুমতি দেওয়া হয়েছে। এর মধ্যে আবাহনীর তিন ক্রিকেটার হচ্ছে আফিফ হোসেন ধ্রুব, তানভির ইসলাম ও তানজিম হাসান সাকিব। মোহামেডানের মাহমুদউল্লাহ।’

এই ম্যাচ খেলেই এই চার ক্রিকেটার ফের যোগ দেবেন জাতীয় দলের ক্যাম্পে। প্রিমিয়ার লিগের বাকি দুই ম্যাচে আর খেলার সুযোগ নেই তাদের।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews